31 C
Kolkata
Monday, May 6, 2024

অতর্কিতে সিবিআই হানা, মন্ত্রী মলয় ঘটকের ৬টি বাড়িতে, ভাঙ্গা হচ্ছে লকার, কলকাতা-আসানসোল

Must Read

এবার মলয় ঘটকের বাড়িতে হলো সিবিআই হানা।

বুধবার মলয় ঘটকের আসানসোলের দুটি বাড়িতে তল্লাশি অভিযান শুরু করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। একটি বাড়ি তালা বন্ধ দেখে অন্য আরেকটি বাড়িতে গিয়ে সিবিআই তল্লাশি শুরু করে। ইতিমধ্যেই মলয়ের ৬টি বাড়িতে তল্লাশি অভিযান চালাতে শুরু করেছে সিবিআই। তার অফিসে গিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দল একটি তদন্ত অভিযান শুরু করে বলে সূত্র মারফত জানা গিয়েছে।

সূত্রের খবর, মলয় ঘটকের শুধুমাত্র আসানসোলের বাড়িতে নয় কলকাতার লেক গার্ডেনস এর বাড়িতেও সিবিআই এর একটি দল পৌঁছেছে। কলকাতা এবং আসানসোল-সহ অন্তত সাতটি জায়গায় তল্লাশি চালাচ্ছে সিবিআই এর তদন্তকারী দল।

আরও পড়ুন -  Anuvrata Mondal: ৩৫ পাতার চার্জশিট দিল সিবিআই, অনুব্রতের নামে

বুধবার প্রথমে আসানসোলের আফতার রোড গার্ডেন, জেলিডাঙ্গায় মন্ত্রীর দুটি বাড়িতে তল্লাশি অভিযান চালায় সিবিআই। পরে পৈতৃক বাড়িতে হানা দেওয়া হয়। মন্ত্রী পরিবারের সদস্যদের মোবাইল ফোনও জমা রাখা হয়েছে বলে সূত্রের খবর। আলিপুরে মলয় ঘটকের CA এর বাড়িতেও হানা দিয়েছে সিবিআই। সঙ্গেই মলয় ঘটকের ছেলের বাড়ির আলমারির এবং লকারের তালা ভাঙ্গা হচ্ছে বলেও সূত্রের খবর।

আরও পড়ুন -  সিবিআইকে চিঠি দিয়ে নালিশ দেবযানীর মা, মেয়েকে চাপ দিচ্ছে সিআইডি, টাকা নিয়েছেন শুভেন্দু, সুজন

 এই প্রথম নয়, পুরসভা ভোটের সময় কয়লা পাচার কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য রাজ্যের পূর্ত এবং আইনমন্ত্রী মলয় ঘটককে দিল্লিতে ডেকে পাঠিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সেই সময় তার কাছ থেকে তেমন কোন তথ্য উদ্ধার করতে পারেনি কেন্দ্রীয় তদন্তকারী দল। উল্লেখ্য, বুধবার গরু পাচার মামলায় বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের শুনানি রয়েছে আসানসোলের সিবিআই আদালতে। তার আগে আসানসোলের তৃণমূল নেতাদের বাড়িতে কয়লা পাচার মামলায় তল্লাশি অভিযান সিবিআই।

আরও পড়ুন -  Anubrata Mondal: অনুব্রত, পার্থর ধারা বজায় রাখল, প্রায় ১৭ কোটি টাকা বাজেয়াপ্ত করল সিবিআই ( CBI )

সম্প্রতি কয়লা কাণ্ডে তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। অভিষেকের শ্যালিকা মেনোকা গম্ভীরকে দিল্লিতে জিজ্ঞাসাবাদ করার জন্য নোটিশ পাঠানো হয়েছে ইতিমধ্যেই। যদিও দিল্লি হাইকোর্টে এর বিরোধিতা করেছেন মেনকা। পরে আদালত জানিয়েছে, মেনকাকে কলকাতাতে জিজ্ঞাসাবাদ করা হবে। পাশাপাশি এখনই অভিষেকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করতে পারবে না এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সম্প্রতি এমনই নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি উদয় উমেশ ললিতের ডিভিশন বেঞ্চ।

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img