43 C
Kolkata
Tuesday, April 30, 2024

Anuvrata Mondal: ৩৫ পাতার চার্জশিট দিল সিবিআই, অনুব্রতের নামে

Must Read

 ৫৭ দিনের মাথায় গরু পাচার মামলায় বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে চার্জশিট দিল সিবিআই।

সূত্রের খবর, এই মামলায় ৩৫ পাতার চার্জশিট দেওয়া হচ্ছে। শুক্রবার সকাল ১১টা ৫০ মিনিটে আসানসোল আদালতে চার্জশিট জমা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

তিনটি সাপ্লিমেন্টারি চার্জশিট মিলিয়ে চারটে চার্জশিট জমা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। শুক্রবার শুধু অনুব্রতের নামে চার্জশিট জমা পড়েছে। মোট ১২ জনের নাম রয়েছে চার্জশিটে। এই মামলায় প্রথম চার্জশিট জমা দেয়া হয়েছিল গত বছরের ৬ ফেব্রুয়ারি।

আরও পড়ুন -  বিজয়ী সম্মেলনী

প্রসঙ্গত, গত ১১ আগস্ট সকালে বোলপুরের নিচুপট্টি এলাকায় অনুব্রতের বাড়িতে কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে হানা দিয়েছিল সিবিআই। তার কিছু সময় পরেই গরু পাচার মামলায় তৃণমূলের এই নেতাকে আটক করা হয়। এর পর যত দিন গড়িয়েছে, তৃণমূলের ‘কেষ্ট’-র একাধিক সম্পত্তির হদিস পেয়েছেন বলে দাবি করেছেন তদন্তকারীরা।

 মামলার তদন্তে নেমে অনুব্রত ও তার ঘনিষ্ঠদের ব্যাংক অ্যাকাউন্টে ১৬.৯৭ কোটি টাকার হদিস পাওয়া গেছে বলে দাবি করেছেন কেন্দ্রীয় তদন্তকারীরা। তদন্তকারী সংস্থা সূত্র জানিয়েছে, হদিস পাওয়া বিপুল পরিমাণ টাকার অঙ্ক বিভিন্ন জেলার একাধিক ব্যাংকে মূলত স্থায়ী আমানত (ফিক্সড ডিপোজিট) হিসাবে রয়েছে। পাশাপাশি কলকাতা ও বীরভূমে অনুব্রতের প্রয়াত স্ত্রী ছবি মণ্ডল ও কন্যা সুকন্যা মণ্ডলের নামে একাধিক সম্পত্তির হদিস পায় সিবিআই। বোলপুরে অনুব্রত-ঘনিষ্ঠদের নামে একাধিক চালকলেরও সন্ধান পেয়েছেন তদন্তকারীরা। যদিও তার নামে কোনও বেনামি সম্পত্তি নেই বলে দাবি করেছেন অনুব্রত।

আরও পড়ুন -  অনুব্রতর শারীরিক অবস্থা নিয়ে ক্লিনচিট দিল SSKM

 তদন্তকারী সংস্থার নজরে রয়েছে অনুব্রতের দেহরক্ষী সহগল হোসেনের সম্পত্তিও। শুক্রবার সহগলকে জেরা করতে আসানসোল জেলে গিয়েছেন ইডির একটি বিশেষ দল। সম্পত্তির উৎস কী, এ ব্যাপারে জানতেই সহগলকে জেরা করা হবে। এই প্রেক্ষাপটে গরু পাচার মামলায় সিবিআই চার্জশিট এই পর্বে নতুন মাত্রা যোগ করল।

আরও পড়ুন -  Anubrata Mondal: অনুব্রত, পার্থর ধারা বজায় রাখল, প্রায় ১৭ কোটি টাকা বাজেয়াপ্ত করল সিবিআই ( CBI )

সূত্রঃ  আনন্দবাজার। ছবিঃ সংগৃহীত।

Latest News

Small Saving Scheme: ক্ষুদ্র সঞ্চয় প্রকল্পে শক্তিশালী রিটার্ন, টাকা হারানোর ভয় নেই

Small Saving Scheme: ক্ষুদ্র সঞ্চয় প্রকল্পে শক্তিশালী রিটার্ন, টাকা হারানোর ভয় নেই।  মানুষ অবসর জীবনের জন্য টাকা রাখেন ভালো জায়গায়।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img