31 C
Kolkata
Monday, May 6, 2024

French Super Cup: পিএসজি শিরোপা জয়ের আনন্দে ভাসল

Must Read

 তেল আবিবে ব্লুমফিল্ড স্টেডিয়ামে ফরাসি সুপার কাপে পিএসজিকে শিরোপা জেতালেন মেসি-নেইমাররা। গত আসরে দ্বিতীয়বারের দেখায় এই নঁতের মাঠে ৩-১ গোলে হেরে গিয়েছিল পিএসজি।

রবিবার রাতে ৪-০ গোলে জয় পেয়েছে পিএসজি। ফরাসি সুপার কাপে পিএসজির এটি রেকর্ড ১১তম শিরোপা।

নিষেধাজ্ঞার কারণে এই ম্যাচে ছিলেন না ফরাসি ফরোয়ার্ড এমবাপে। ম্যাচের শুরুর দিকেই দলকে এগিয়ে নেন মেসি। বিরতির ঠিক আগে অসাধারণ নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। দ্বিতীয়ার্ধে রামোস ব্যবধান আরও বাড়ানোর পর শেষ দিকে নিজের দ্বিতীয় গোলটি করেন নেইমার।

আরও পড়ুন -  শ্রী আর. ভেঙ্কটরমনের জন্ম বার্ষিকীতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা রাষ্ট্রপতির

নেইমারের পারফরম্যান্স ছিল চোখে পড়ার মত। ম্যাচের ২২তম মিনিটে মাঝমাঠের কাছ থেকে তার বাড়ানো থ্রু পাস মাঝপথে আটকানোর চেষ্টা করেও পারেননি ডিফেন্ডার নিকোলা পালোয়া। তার পা ছুঁয়ে বল যায় মেসির পায়ে। ডি-বক্সে ঢুকে দারুণ এক ঝটকায় গোলরক্ষককে কাটিয়ে বল জালে পাঠান আর্জেন্টাইন তারকা।

আরও পড়ুন -  Nelson Mandela: দক্ষিণ আফ্রিকার আপত্তি, ম্যান্ডেলার কারাকক্ষের চাবি নিলামে তুলতে

প্রথমার্ধের যোগ করা সময়ে দুর্দান্ত ফ্রি কিকে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। বাঁ দিকে প্রায় ২৫ গজ দূর থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের বাঁকানো শট রক্ষণ প্রাচীরের ওপর দিয়ে গিয়ে পোস্ট ও ক্রসবার ঘেঁষে জালে জড়ায় বল।

৫৭তম মিনিটে তৃতীয় গোলটি করেন রামোস। বাঁ দিক থেকে গোলে শট নেন পাবলো সারাবিয়া, ঝাঁপিয়ে কোনোমতে বলে আঙুল ছোঁয়ান গোলরক্ষক। দূরের পোস্টে ফাঁকায় ছিলেন স্প্যানিশ ডিফেন্ডার, ঠাণ্ডা মাথায় ব্যাকহিলে পোস্ট ঘেঁষে বল লক্ষ্যে পাঠান।

আরও পড়ুন -  Didier Ole-Nicole: কোচ দিদিয়ের ওলে-নিকোলের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, ছুটিতে পিএসজি কোচ

 ৮২তম মিনিটে সফল স্পট কিকে জয় নিশ্চিত করেন নেইমার। তিনি নিজেই ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় পিএসজি। মৌসুম শুরুতে শিরোপা জয়ের আনন্দে ভাসল পিএসজি। ছবিঃ সংগৃহীত।

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img