39 C
Kolkata
Wednesday, April 24, 2024

Pakistan flood: বন্যায় ৪৭ শিশুসহ ১৩৬ মৃত্যু, পাকিস্তানে

Must Read

পাকিস্তানের বেলুচিস্তানে টানা বর্ষণে সৃষ্ট বন্যায় ১৩৬ জনের মৃত্যু হয়েছে। জিও নিউজের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনে বলা হয়, বন্যায় মৃত ব্যক্তিদের ৪৭ জনই শিশু। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সরকার জনগণকে ‘ছেড়ে যাবে না’বলে অঙ্গীকার করেছে।

স্থানীয় প্রশাসন ও সশস্ত্র বাহিনীর সদস্যরা উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছেন। বন্যায় বিস্তৃত অঞ্চল প্লাবিত হওয়ায় উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে।

আরও পড়ুন -  অভিনেত্রী রিধীমা তিওয়ারি সীমা লংঘন করলেন সাহসিকতার, ঘামাতে শুরু করবেন এমন দৃশ্যে, Trailer দেখুন

বেলুচিস্তানের প্রাদেশিক দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের দেয়া সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, বন্যায় মৃত ১৩৬ জনের মধ্যে ৫৬ জন পুরুষ, ৪৭ শিশু ও ৩৩ জন নারী রয়েছেন। বন্যায় আরও ৭০ জন আহত হয়েছেন।

 প্রতিবেদন অনুযায়ী, বৃষ্টিতে ১৩ হাজার ৫৩৫টি বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে ৩ হাজার ৪০৬টি ঘরবাড়ি সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে। মুষলধারে বৃষ্টিতে ১৬টি সেতু এবং ৬৪০ কিলোমিটার সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে।

আরও পড়ুন -  কেন্দ্রীয় মন্ত্রী শ্রী প্রকাশ জাভরেকর “দ্য রিপাবলিক্যান এথিক ভল্যুম থ্রি’’ ও ‘লোকতন্ত্র কে স্বর’ বই দুটি উদ্বোধন করেছেন

আকস্মিক বন্যায় ২০ হাজারের বেশি গবাদিপশু মারা গেছে। আটটি বাঁধ ক্ষতিগ্রস্ত হয়েছে। ১ লাখ ৯৮ হাজার একর জমির ফসল বিনষ্ট হয়েছে।

বেলুচিস্তান সরকারের মুখপাত্র ফারাহ আজিম শাহ জিও নিউজকে বলেন, যুক্তরাষ্ট্রেও ঝড়বৃষ্টি আঘাত হেনেছে। এই প্রদেশও তার ব্যতিক্রম নয়। উদ্ধার অভিযানে সময় লাগবে।

আরও পড়ুন -  ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া, পাকিস্তানের বিপক্ষে টসে হেরে

 মুখপাত্র জানান, প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বেলুচিস্তান পরিদর্শন করেছেন। কর্তৃপক্ষ জনগণের কাছে ত্রাণ পৌঁছে দিতে চায়। এই জন্য সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার সঙ্গে যোগাযোগ রাখছে প্রাদেশিক সরকার।

ফারাহ আজিম বলেন, আসছে মাসগুলোতে বৃষ্টি মোকাবিলায় দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করেছে সরকার।

Latest News

এই গরমে আমের উপকারিতা কি?

এই গরমে আমের উপকারিতা কি? আমের উপকারিতা: আমরা জানি আম "ফলের রাজা" হিসেবে পরিচিত। এটি একটি সুস্বাদু এবং পুষ্টিকর ফল যা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img