33 C
Kolkata
Tuesday, April 30, 2024

Sri Lanka: মেয়াদ বাড়লো আরও একমাস, শ্রীলঙ্কায় জরুরি অবস্থা

Must Read

অর্থনৈতিক সংকটে বিপর্যস্ত শ্রীলঙ্কায় চলমান জরুরি অবস্থার মেয়াদ বাড়ানো হয়েছে। জার্মান সংবাদমাধ্যম ডয়চে ভেলের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনে বলা হয়, পার্লামেন্টে ১২০-৬৩ ভোটে জরুরি অবস্থার মেয়াদ আরও একমাস বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়। তবে বিরোধীরা জরুরি অবস্থা বাড়ানোর তীব্র বিরোধী করেছিলেন।

আরও পড়ুন -  Sri Lanka: শ্রীলঙ্কার পাশে দাঁড়িয়ে সবাইকে সহযোগিতা করার আহ্বান জানালেন গায়িকা ইয়োহানি

তাদের বক্তব্য, এর ফলে দেশে অস্থিরতা আরও বাড়ছে। শেষ পর্যন্ত ভোটাভুটির মাধ্যমে জরুরি অবস্থা আরও এক মাস বাড়ানোর সিদ্ধান্ত নেয় লঙ্কান পার্লামেন্ট।

জরুরি অবস্থা বাড়ানোর জন্য শ্রীলঙ্কার পার্লামেন্টে অনুমতি নিতে হয়। প্রেসিডেন্ট জরুরি অবস্থা ঘোষণা করার দুই সপ্তাহের মধ্যে এই অনুমতি নিতে হয়। জরুরি অবস্থা ঘোষণা হলে সেনাবাহিনীর ক্ষমতা বেড়ে যায়। এসময় মূলত ওয়ারেন্ট ছাড়াই যে কাউকে আটক করতে পারে সেনাসদস্যরা। তাতেই আপত্তি ছিল বিরোধীদের।

আরও পড়ুন -  করণের নতুন ছবিতে গানের সুযোগ বনগাঁর অরুণিতা, রইলো ভিডিও

উল্লেখ্য, শ্রীলঙ্কার প্রাক্তন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার পরই সেখানে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছিল। গোতাবায়া প্রথমে মালদ্বীপ পালিয়ে যান। সেখান থেকে সিঙ্গাপুরে যান তিনি। ফাইল ছবি।

আরও পড়ুন -  বিশ্বকে জানিয়েছেন আলিয়া ভাট, বাবা মহেশ ভাট ও বোনের সম্পর্কের সত্যতা, এই কথা...

Latest News

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল।  হরিয়ানভি নাচ: এই ঐতিহ্যের মধ্যে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img