32 C
Kolkata
Friday, May 10, 2024

Skin Glow: এই খাবার খেলে, ত্বক উজ্জ্বল করবে

Must Read

 হারিয়ে যাচ্ছে ত্বকের উজ্জ্বলতা। ঠিকমতো ত্বকের যত্ন নেয়া হচ্ছে না সময়ের কারনে। ত্বকের যত্নে এক বড় ভূমিকা পালন করে দৈনিক খাদ্যাভ্যাস। সচেতন হতে হবে খাবার এর প্রতি।

 খাবারের তালিকায় যে খাবার গুলো রাখতে হবে দেখে নিন।

ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে খেতে পারেন ডার্ক চকলেট। প্রায় সবাই চকলেট খেতে পছন্দ করে। এটি খেতে যেমন সুস্বাদু তেমনি এর রয়েছে নানান রকম গুণ। তবে ত্বকের হারিয়ে যাওয়া লাবণ্য ফিরিয়ে আনতে শুধু খেতে হবে ডার্ক চকোলেট। মিল্ক চকোলেট খাওয়া যাবে না। ডার্ক চকলেট ত্বক সুন্দর রাখে এবং মিল্ক চকোলেট শরীরে ফ্যাট জমায় যা শরীরের জন্য খারাপ।

আরও পড়ুন -  Central Government: সরকারি কর্মচারীরা বাম্পার খবর পাবেন হোলি ২০২৩ এর আগে, বেতন বাড়বে

রোদের তাপের কারণে ত্বকের প্রাণ হারিয়ে যায়। ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে এবং ত্বককে টানটান করতে গড়ে তুলুন নিয়মিত বাদাম খাওয়ার অভ্যাস। বাদাম ত্বকের পাশাপাশি শরীরের জন্য বেশ উপকারি। রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে।

আরও পড়ুন -  Lemons: লেবু খাবেন যে কারণে

হলুদ ত্বকের জন্য বেশ উপকারী। রোজ এক গ্লাস দুধের সাথে হলুদ মিশিয়ে পান করুন। দেখবেন আস্তে আস্তে আপনার ত্বক উজ্জ্বল হয়ে ওঠবে। ত্বকের জন্য এটি বেশ উপকারী। এটি শরীরের নানান রকম রোগের সমাধান করে থাকে। এছাড়া হলুদের ফেস প্যাক বানিয়েও ত্বকে ব্যবহার করতে পারেন।

আরও পড়ুন -  মটন এবং ডিম দিয়ে একটি সুস্বাদু রেসিপি হলো "মটন ডিম কারি"

ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে পান করুন গাজরের রস। নিয়মিত গাজরের রস পান করলে ত্বকের উজ্জ্বলতা বাড়ার পাশাপাশি ত্বকের নানান রকম সমস্যা দূর হবে।

 সকালে খালি পেটে এক কোয়া রসুন খাওয়ার অভ্যাস করুন। রসুন ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে সহায়তা করবে।

মসৃণ ও দাগহীন ত্বক পেতে খেতে পারেন টকদই। এমন কি টকদই ফেসপ্যাক হিসেবেও ত্বকে ব্যবহার করলে বেশ ভালো।

Latest News

Weather Forecast: বৃষ্টির সাথে বইবে ঝোড়ো বাতাস বিকেলে, আজকে কেমন থাকবে আবহাওয়া?

Weather Forecast: বৃষ্টির সাথে বইবে ঝোড়ো বাতাস বিকেলে, আজকে কেমন থাকবে আবহাওয়া? কার্যত প্রবল গরমে হাঁসফাঁস অবস্থা রাজ্যবাসীর। স্বস্তির খবর একটাই...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img