33 C
Kolkata
Tuesday, April 30, 2024

Central Government: সরকারি কর্মচারীরা বাম্পার খবর পাবেন হোলি ২০২৩ এর আগে, বেতন বাড়বে

Must Read

মোদি সরকারের কর্মচারীরা পেতে চলেছেন বাম্পার খবর দোল উৎসবের আগেই। সম্প্রতি প্রকাশিত ঘোষণা অনুযায়ী, এবারে হয়তো মোদি সরকার তাদের কর্মীদের মহার্ঘ ভাতা এক ধাক্কায় ৪ শতাংশ বৃদ্ধি করতে পারে।

১ই জানুয়ারি ২০২৩ থেকে এই বর্ধিত ভাতা কার্যকর হতে চলেছে। এবার থেকে মোদি সরকারের কর্মীরা আরও ৪ শতাংশ বেশি বেতন পাবেন। কনজিউমার প্রাইস ইনডেক্স বৃদ্ধি পাওয়ার কারণে এই ৪ শতাংশ মহার্ঘ ভাতা বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে মোদি সরকার। এমনিতেই ভারতের কেন্দ্রীয় সরকারি কর্মীদের ৩৮ শতাংশ করে মহার্ঘ ভাতা দেওয়া হয়। আরো চার শতাংশ মহার্ঘ ভাতা বৃদ্ধি পায় তাহলে এবারে সম্পূর্ণ মহার্ঘ ভাতার পরিমাণ গিয়ে দাঁড়াবে ৪২ শতাংশ।

আরও পড়ুন -  Jio দিচ্ছে সস্তার প্রিপেইড প্ল্যান 1.5GB ডেটা সহ আনলিমিটেড কল – JIO RECHARGE PLAN

এবারে অনেকটা বেশি বেতন পাবেন সরকারি কর্মচারীরা ও পেনশনভোগীরা।

কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের ফলে বিভিন্ন স্তরের কর্মীদের বেতন বৃদ্ধি হতে চলেছে। মূলত যারা নিম্ন বেতনভুক কর্মী রয়েছেন তাদের জন্য এই সিদ্ধান্তটি অত্যন্ত বড়। কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ন্যূনতম বেতন ১৮০০০ টাকা। যদি চার শতাংশ মহার্ঘভাতা বৃদ্ধি পায় তাহলে এই কর্মচারীরা প্রতিমাসে ৭২০ টাকা করে অতিরিক্ত বেতন পেয়ে যাবেন।

আরও পড়ুন -  Manish Sisodia: বিক্ষোভ আপের, সিসোদিয়া সিবিআই হেফাজতে ৫ দিনের

 সারা বছরে ৮৬৪০ টাকা অতিরিক্ত বেতন পেয়ে যাবেন সরকারি কর্মচারীরা। যাদের বেতনের পরিমাণ বেশি, তাদের ক্ষেত্রে বর্ধিত বেতনের পরিমাণ আরো বেশি। ফলে অনেকটাই সুবিধা পাবেন সরকারি কর্মচারীরা।

আরও পড়ুন -  পশ্চিমবঙ্গের নাম বদল হবে, কেন্দ্রীয় মন্ত্রী কি জানালেন ?

সূত্রের খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজে অর্থ দপ্তরের সঙ্গে এই বেতন বৃদ্ধির সিদ্ধান্ত গ্রহণ করতে পারেন। এমনিতে এই মহার্ঘ ভাতা বৃদ্ধির সিদ্ধান্ত কার্যত নিয়েই নিয়েছে মোদি সরকার।  শুধুমাত্র বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সীলমোহর পড়ার অপেক্ষা।

Latest News

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল।  হরিয়ানভি নাচ: এই ঐতিহ্যের মধ্যে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img