34 C
Kolkata
Sunday, April 28, 2024

Telegram: টেলিগ্রাম ব্যবহার করা যাবে না বিনা মূল্যে !

Must Read

 টেলিগ্রাম এর মাধ্যমে খুব দ্রুত মেসেজিং, অডিও কল কিংবা ভিডিও কল করা যায়। বড় সাইজের ডেটা শেয়ারের জন্য এই অ্যাপ বেশি জনপ্রিয়।

টেলিগ্রাম একটি দুই ধাপের এনক্রিপটেড মেসেজিং প্ল্যাটফর্ম। তাই টেলিগ্রামকে এ সময়ের সবচেয়ে সিকিউরড ফ্রি মেসেজিং অ্যাপ বলা হয়। গ্রাহকরা এখন থেকে আর ফ্রি সেবা পাবে না বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

আরও পড়ুন -  কোভিড-১৯ সংক্রান্ত পিআইবি’র প্রাত্যহিক সংবাদ

 কিছুদিন আগে থেকেই গুঞ্জন শোনা যাচ্ছিল, টেলিগ্রাম ব্যবহারকারীদের কাছ থেকে সেবাদানের জন্য অর্থ আদায় করবে প্রতিষ্ঠানটি। সম্প্রতি সেই গুঞ্জবের সব জল্পনা-কল্পনার অবসান ঘটালেন টেলিগ্রামের সিইও পাভেল দুরভ।

পাভেল দুরভ বলেন, “টেলিগ্রাম প্রিমিয়াম ব্যবহারকারীদের জন্য এবার চালু হচ্ছে সাবস্ক্রিপশন প্ল্যান। তবে সবক্ষেত্রে এই অর্থ ব্যয় করতে হবে না গ্রাহককে।”

আরও পড়ুন -  টাইট সালোয়ার তার পরে বোল্ড কায়দায় শরীর দেখিয়ে নাচ দেখালেন গোরি নাগোরি, শীতেও ঘাম দিল দর্শকদের

 এবার টেলিগ্রাম গ্রাহকদের জন্য কিছু নতুন ফিচার এনেছে। এই নতুন সুবিধা পেতেই অর্থ ব্যয় করতে হবে গ্রাহককে। এতদিন যে ফিচারগুলো চালু ছিল, সেগুলো আরও ভালোভাবে দ্রুত ব্যবহারেও এই অর্থ গুনতে হতে পারে গ্রাহককে।

গত মাসেই জনপ্রিয় এ অ্যাপটি বুস্ট ফিচারসহ আইওএসের ক্ষেত্রে বেশ কিছু নতুন ফিচার যোগ করেছিল। এবার তার সঙ্গে আরও নতুন ফিচার আনল টেলিগ্রাম কর্তৃপক্ষ।

আরও পড়ুন -  WhatsApp: একাধিক ফোনে, একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে চলবে

গ্রাহকদের কাছ থেকে অর্থ আদায়ের বিষয়ে টেলিগ্রাম জানায়, ‘প্রিমিয়াম মেম্বার না হলেও ব্যবহারকারীরা বেশ কিছু সুবিধা পাবেন। প্রিমিয়াম সদস্যদের পাঠানো বড় ডকুমেন্ট বা মিডিয়া ও স্টিকার দেখতে পাবেন। তবে নতুন কোনো ফিচার ব্যবহার করতে পারবেন না।’

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img