30 C
Kolkata
Monday, May 6, 2024

Boishakh: গরমে বৈশাখের সাজ

Must Read

চলে এলো বাংলা নববর্ষ। বছরকে বরণ করে নিতে চলছে প্রস্তুত। গ্রীষ্মের প্রচণ্ড গরম এই সময়। কেমন করে সাজলে আরামেই কাটবে সারাদিন।

গরমে বৈশাখের সাজ কেমন করবেন। চলুন দেখি।

গরমে পোশাক হওয়া চাই আরামদায়ক। নববর্ষে মেয়েরা শাড়ি এবং ছেলেরা পাঞ্জাবি পরতেই বেশি পছন্দ করেন। তাই মেয়েরা সুতি শাড়ি এবং ছেলেরা বেঁছে নিতে পারেন সুতি পাঞ্জাবি। এছাড়া জিন্স এর সাথে ছেলে মেয়েরা উভয়ই বেছে নিতে পারেন সুতি কাজ করা স্টাইলিশ ফতুয়া। এছাড়া লিলেন কাপড় বেশ কমফোর্টেবল, তাই বানিয়ে নিতে পারেন লিলেন কাপড় দিয়ে সুন্দর গাউন।

আরও পড়ুন -  গানের ওপারে

গরম থেকে বাঁচতে চুল বেঁধে রাখুন। খোঁপা, বেনি, পনিটেইল করে স্টাইলিশভাবে বেঁধে নিতে পারেন চুল। সাথে গেঁথে নিতে পারেন পোশাকের সাথে মানানসই একটি ফুল। এতে অনেক বেশি সুন্দর ও সতেজ লাগবে।

মেকআপ এর জন্য ত্বকের ধরণ অনুযায়ী বেঁছে নিতে পারেন ভালো মানের ফাউনডেশন। মেকআপ করার পর গালের পাশে করে নিতে পারেন কনটুরিং। এরপর ভালোভাবে মেকআপ সেট করার জন্য লাগিয়ে নিতে হবে সেটিং পাউডার এবং ভালো মানের সেটিং স্প্রে। ফলে সারাদিন বাইরে থাকলেও আপনার মেকআপ থাকবে ঠিক।

আরও পড়ুন -  Ditipriya Roy: উন্মুক্ত নাভিতে নেটজগতে উষ্ণতা ছড়ালেন দিতিপ্রিয়া, আগের ইমেজ এখন অতীত

চোখের সাজটা যত হালকা হবে ততই আপনার সাজটা দিনের বেলা ফুটে ওঠবে। তাই ড্রেসের সাথে ম্যাচিং করে হালকা আইশ্যাডো ব্যবহার করে নিতে পারেন। তবে আইশ্যাডো ব্যবহার না করলেও ব্যবহার করে নিতে পারেন আইলাইনার অথবা কাজল। যা হালকার মধ্যেই আপনার সাজ ফুটিয়ে তুলবে। কেননা চোখ আপনার কথা বলে মনের।

আরও পড়ুন -  Kangana Ranaut: স্কুল ড্রেসে শৈশবের মিষ্টি ছবি পোস্ট করলেন, অভিনেত্রী কঙ্গনা

মেকআপটা যেহেতু হালকা হবে সেহেতু গাঢ় রঙের লিপস্টিক সুন্দর মানাবে। তাই মেরুন, গোলাপি, ওয়াইন, লাল কিংবা জামার সাথে মিলিয়ে পছন্দের লিপস্টিক পরতে পারেন। বেশি গাঢ় করে লাগাবেন না।

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img