34 C
Kolkata
Sunday, May 5, 2024

জনপ্রিয় খাবার

Must Read

প্রত্যেকটি দেশের অন্যান্য জনপ্রিয় বিভিন্ন জিনিসির মতো খাবারও একটি। আমরা অনেকেই বিভিন্ন দেশের খাবার সম্পর্কে জানতে আগ্রহী। অনেকে স্বাদ নিতে চাই এসব দেশের খাবারের, ঘরেই হয়তো তৈরি করে ফেলেন অনেকে। চলুন জেনে নিই বিশ্বের কয়েকটি দেশেরে এমনই কিছু সেরা খাবার সম্পর্কে-
১. সুশি

ভিনেগারযুক্ত ভাতের সঙ্গে সি ফুড, সবজি এবং ফলের মিশ্রণে তৈরি রেসিপি সুশি জাপানের জনপ্রিয় একটি খাবার। জাপানি ওসাবি গাছ, আদা, সয়া সস মিশিয়ে তৈরি করলে সুশি বেশি সুস্বাদু হয়। এ খাবার এখন বিশ্বের অনেক দেশেই জনপ্রিয়।
২.রেনডাং

আরও পড়ুন -  লকডাউনের মেয়াদ কি হবে আগামীকাল জানা যাবে, পশ্চিমবঙ্গের লাভ হয়েছে, বিশেষজ্ঞরা জানিয়েছেন

ইন্দোনেশিয়া জনপ্রিয় খাবার রেনডাং। অনেকের মতে, বিশ্বের সবচেয়ে সুস্বাদু খাবার রেনডাং। নারিকেলের দুধ দিয়ে হালকা আঁচে রান্না করা গরুর মাংসকে রেনডাং বলে। রান্নার সময় হলুদ, রসুন, লেমনগ্রাস, আদা, মরিচ ও ইন্দোনেশিয়ান হার্ব গালানজাল ব্যবহার করা হয়। প্রায় কয়েক ঘণ্টা স্টিউ করার পর এই খাবারের স্বাদ অন্য রকম হয়ে যায়।
৩. টম ইয়াম গুং

আরও পড়ুন -  গরমকালে সুস্থ থাকার জন্য কি করণীয়? উপায় ও নির্দেশনা

থাইল্যান্ডের জনপ্রিয় একটি খাবারের নাম টম ইয়াম গুং। নাম চিংড়ির সঙ্গে স্বাস্থ্যকর কিছু হার্ব ও মসলা দিয়ে তৈরি করা এক ধরনের টক ও ঝাল থাই স্যুপ। লেবু, কাফির লেবুর পাতা, গালানজাল, লাল মরিচ এসব যোগ করা হয় এই স্যুপে।
৪. কাবাব

মাংসের মণ্ড দিয়ে তৈরি কাবাব মূলত তুরস্কের খাবার। মধ্যপ্রাচ্যে এমনকি আমাদের দেশেও খুব জনপ্রিয় এটি। অনেক ক্ষেত্রে সি ফুড, ফল ও সবজি দিয়েও তৈরি হয় কাবাব।
৫. বিরিয়ানি

আরও পড়ুন -  টমেটো, আলু এবং মুরগির ডিমের রেসিপি

ভারত, পাকিস্তান, বাংলাদেশসহ উপমহাদেশের প্রায় সব দেশেই বিরিয়ানি খুব জনপ্রিয় এক খাবার। সবচেয়ে সুস্বাদু বিরিয়ানি রান্না করার ক্ষেত্রে ভালোমানের বাসমতি চাল, তেল ও ঘি ব্যবহার করা হয়। চিকেন বিরিয়ানি ও কাচ্চি বিরিয়ানি দুটোই ভোজন রসিকদের কাছে খুব জনপ্রিয়।

Latest News

Web Series: জামাই মিটিয়ে দিলেন শাশুড়ির গোপন চাহিদা, সিরিজের সব দৃশ্য রয়েছে সাহসিকতার চরম সাহস

Web Series: জামাই মিটিয়ে দিলেন শাশুড়ির গোপন চাহিদা, সিরিজের সব দৃশ্য রয়েছে সাহসিকতার চরম সাহস।  Web Series টি ১৮+উদ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img