31 C
Kolkata
Monday, May 6, 2024

Weather Update: জাঁকিয়ে শীত, জানিয়ে দিল আবহাওয়া দফতর

Must Read

 ভোরে মিলছে শীতের আভাস। বেলা বাড়লেই ফের কপালে জমছে ঘাম। আলিপুর আবহাওয়া বলছে আসতে চলেছে ফের নিম্নচাপ। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপ ক্রমশ পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে এগিয়ে আরও শক্তিশালী হয়ে তামিলনাড়ু উপকূলের দিকে এগিয়ে আসবে। তবে এই নিম্নচাপের সরাসরি প্রভাব না পড়লেও পরোক্ষ প্রভাব পড়বে রাজ্যে।

নিম্নচাপের জেরে রাজ্যে প্রচুর জলীয় বাষ্প ঢুকতে পারে । আবহাওয়াবিদরা জানিয়েছেন, দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে আবহাওয়ার পরিবর্তন হতে পারে আগামী সপ্তাহের শেষ দিকে। ইতিমধ্যে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হওয়া এই নিম্নচাপ দক্ষিণ-পূর্ব আরব সাগরে অবস্থান করছে।

আরও পড়ুন -  কেন্দ্রীয় সরকারের নতুন কৃষি বিল প্রত্যাহারের দাবিতে কৃষকদের বিরাট মিছিল

 দক্ষিণবঙ্গে সকালে শীতের আমেজ আরও বাড়ছে। জেলায় জেলায় তাপমাত্রা ১৫-১৬ ডিগ্রি সেলসিয়াসে । রাতে ও সকালের দিকে রীতিমতো ঠান্ডা লাগছে বাচ্চা থেকে বুড়ো সকলের। এখন থেকে হালকা কাঁথা গায়ে চাপিয়ে শুতে হচ্ছে। পশ্চিমের জেলা গুলিতে শীতের আমেজ বেশি অনুভূত হবে। এরকম পরিস্থিতি থাকবে আগামী কয়েকদিন। তবে প্রশ্ন হল হাড় কাঁপুনি শীত কবে পড়বে রাজ্যে?

আরও পড়ুন -  Pushpa 2: ‘পুষ্পা’ লুক ভাইরাল, কানে দুল, পরনে শাড়ি, গলায় লেবুর মালা, আল্লু অর্জুনের, ছবি দেখে নিন

আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ১৫ই ডিসেম্বর একেবারে জাঁকিয়ে শীত পড়বে রাজ্য জুড়ে। রবিবার আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশকুমার দাস শীত পড়া নিয়ে এই সুখবর জানালেন। তবে আবহাওয়া দফতর সূত্রে খবর, পাঁচ বছর আগে শেষবার এভাবে নভেম্বরের ১০ তারিখের মধ্যে পারদ নেমে গিয়েছিল। সেই বছর এই সময় তাপমাত্রা হয়ে গিয়েছিল ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস। এবছর নভেম্বরের ৭ তারিখেই ১৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি চলে এসেছে তাপমাত্রা।

আরও পড়ুন -  তাপমাত্রার পারদ নিচের দিকে, জাঁকিয়ে শীত কবে পড়বে কলকাতায়?

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img