31 C
Kolkata
Friday, April 26, 2024

তাপমাত্রার পারদ নিচের দিকে, জাঁকিয়ে শীত কবে পড়বে কলকাতায়?

Must Read

দক্ষিণবঙ্গে নামতে শুরু করেছে তাপমাত্রার পারদ। এই মুহূর্তে কলকাতায় দিনের সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা দুটি নিচের দিকে রয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী আগামী দুদিনে আরো ঠান্ডা পড়বে কলকাতা এবং কলকাতার আশেপাশের অন্যান্য জেলায়।

ওয়েদার আপডেট অনুযায়ী বৃহস্পতিবার ভোরে কলকাতা তাপমাত্রা আরো খানিকটা নেমে ১৬ ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে পৌঁছে গিয়েছে।

এই মুহূর্তে ১৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ঘোরাঘুরি করছে।

বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস। কলকাতা তাপমাত্রা যেরকম ঝপঝপ করে পড়ছে সেভাবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা বেস নিচের দিকে নামতে চলেছে বলে মনে করছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন -  Foot Winter: পা ফাটার সমস্যা দূর করবেন যেভাবে, শীতের সময়

ভারতীয় আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী আগামী চারদিনের রাত্রের তাপমাত্রা এক ধাক্কায় দুই থেকে তিন ডিগ্রি নিচে দিকে নামবে। উত্তরবঙ্গের জেলাগুলিতে শুষ্ক আবহাওয়া বজায় থাকবে, রাতের তাপমাত্রা ধীরে ধীরে নিচের দিকে নামবে।

উত্তর প্রদেশ বিহার থেকে দিল্লী এনসিআর এখন সর্বোচ্চ বাড়ছে শীতের প্রকোপ। উত্তর ভারত থেকে শুরু করে মধ্য এবং পূর্ব ভারত পর্যন্ত ঠান্ডা এখন প্রায় সর্বত্র।ভারত পুরোপুরি ঠান্ডার কবলে পড়তে চলেছে আর কয়েক দিনের মধ্যে।

আরও পড়ুন -  চিকিৎসক দিবসে প্রধানমন্ত্রীর চিকিৎসকদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন

 তামিলনাড়ু কেরলসহ দক্ষিণ ভারতের অনেক রাজ্যে এই মুহূর্তে বৃষ্টি অব্যাহত। রাজধানীর দিল্লিতে ঠান্ডা বাড়তে শুরু করেছে। সোমবার এই মৌসুমের সব থেকে ঠান্ডা সকাল রেকর্ড করা হয়েছে।

মঙ্গলবার তাপমাত্রা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম রেকর্ড করা হয়েছে। বরফের বাতাস এবার পাহাড় থেকে নেমে উত্তর প্রদেশ উত্তরাখণ্ড বিহার এবং ঝাড়খণ্ডের বেশ কিছু জায়গায় আসতে চলেছে যার ফলে শীতল আবহাওয়া বিরাজ করবে। সতর্কতা জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়া দপ্তরের মতে আজ অন্ধ্রপ্রদেশ তামিলনাড়ু এবং পুদুচেরিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তার পাশাপাশি ২৩ নভেম্বর তামিলনাড়ু পুদুছেরি অন্ধ্রপ্রদেশ এবং রায়েল সীমাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  Nuts: শীতকালে রোগ প্রতিরোধে বাদামের গুরুত্ব

Latest News

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি। Short Flim টি ১৮+উদ্ধের জন্য তৈরি করা হয়েছে। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img