30 C
Kolkata
Monday, May 6, 2024

Local Train: কালীপুজোর আগেই লোকাল ট্রেনের চাকা ফের ঘুরবে

Must Read

 আগামী রবিবার অর্থাৎ ৩১ অক্টোবর থেকে ফের রাজ্যে শুরু হবে লোকাল ট্রেন পরিষেবা। আপাতত ৫০ শতাংশ যাত্রী নিয়ে লোকাল ট্রেন চালু হবে। শুক্রবার নবান্নের তরফে এমন একটি বিবৃতি প্রকাশ করে একথা জানানো হয়েছে।

গত মে মাসে করোনার দ্বিতীয় ওয়েভের প্রভাবে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়াতে গত ১৬ মে থেকে রাজ্যে আমজনতার জন্য লোকাল ট্রেন পরিষেবা পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়। লকডাউন কিছুটা শিথীল হতে রেলের কর্মী, জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মী-সহ একাংশের জন্য ‘স্টাফ স্পেশাল’ ট্রেন চালানো হচ্ছে। আর নবান্নের নিয়ম মতো সেই ট্রেন্ব সাধারণ মানুষ উঠতে পারেন না। আর এতে অন্যান জনসাধারণের বেশ সমস্যা তৈরী হয়। অনেকে বলপূর্বক লোকাল ট্রেনে উঠে যায়। তাতে ট্রেন আরো ভিড় হয়।

আরও পড়ুন -  খড়গপুর শাখার ব্যাহত ট্রেন পরিষেবা, অফিস টাইমে ভোগান্তি নিত্যযাত্রীদের

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানান, রাজ্যের নির্দেশেই গত মে থেকে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ ছিল। রাজ্য সরকারের সবুজ সংকেত পাওয়ায় পর ফের এই রবিবার থেকে লোকাল ট্রেন চালু হবে। তবে আমজনতার কাছে তিনি অনুরোধ করেন, সরকারের নির্দেশ মতো সব লোকাল ট্রেন চালু হলেও জরুরি কারণ ছাড়া যেন সাধারণ মানুষ ট্রেনে না ওঠেন।

আরও পড়ুন -  Kindergarten: কিন্ডারগার্টেনে রমরমিয়ে ক্লাস চলছে, কোভিডবিধি না মেনে !

উল্লেখ্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত সোমবার জানিয়েছিলেন, নভেম্বরের মাঝামাঝি সময় থেকে রাজ্যে স্কুল-কলেজ খোলা হবে। আর সেই ঘোষণার পরেই রেলকর্তারা আশা করছিলেন খুব শীঘ্রই লোকাল ট্রেন পরিষেবার স্বাভাবিক হবে।

আরও পড়ুন -  ' এরকম চলতে থাকলে হিসাব কড়ায় গণ্ডায় বুঝে নেব ’, সৌমিত্রকে হুঁশিয়ারি দিলিপের

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img