37 C
Kolkata
Sunday, May 5, 2024

ISL-এ ইস্টবেঙ্গল, ফের লাল-হলুদ শিবিরের ত্রাতা মুখ্যমন্ত্রীই

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   দীর্ঘ ১১ মাসের প্রতীক্ষার অবসান হল আজ। অবশেষে ISL-এর ময়দানে দেখা যাবে ইস্টবেঙ্গলকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা বৈঠকে শ্রী সিমেন্টের তরফে জানানো হয়, ISL খেলবে ইস্টবেঙ্গল। আর এই ঘোষণার পরেই অগণিত ইস্টবেঙ্গল সমর্থকদের মুখে হাসি ফুটল। খুশির হাওয়া বয়ে গেল লেসলি ক্লডিয়াস সরণির শতাব্দী প্রাচীন ক্লাবের অন্দরে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে শেষ পর্যন্ত এই কঠিন ম্যাচে জয় হাসিল করল ইস্টবেঙ্গল। এক কথায় তিনিই যেন ইস্টবেঙ্গলের ত্রাতার ভূমিকায় অবতীর্ণ। তাঁর সাহায্যেই বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্ট এবং ইস্টবেঙ্গলের মধ্যে চলতে থাকা দীর্ঘ দিনের চুক্তি জট কাটল আজ। বুধবার নবান্নের সভাগৃহে ডাকা বৈঠকে মুখ্যমন্ত্রী জানান, “আমি শ্রী সিমেন্টের কাছে অনুরোধ করেছিলাম গত পরশুদিন আবার। ইস্টবেঙ্গলের একটা ব্র্যান্ড ভ্যালু আছে সারা পৃথিবী জুড়ে।

আরও পড়ুন -  শাশুড়িকে টেক্কা দিচ্ছেন দামিনী, শ্রাবন্তী-পুত্রকে ছেড়ে নতুন মানুষ এর সাথে

খেলাটা বন্ধ হয়ে গেলে সবাই খুব দুঃখ পাবে। আপনারা জানেন যে, মোহনবাগান ISL খেলছে। শ্রী সিমেন্টের উদ্যোগে ইস্টবেঙ্গল আগেরবার ISL খেলেছে। এবছর ওদের একটা আনসার্টেন্টি ছিল এখনও পর্যন্ত। আদৌ খেলতে পারবে কি না”! তাঁর বক্তব্যের পরে শ্রী সিমেন্টের একজন কর্তা জানান, “আমরাও চাই এখানে খেলা হোক। কিছু একটা সমস্যা ছিল যার জন্য টার্মশিটের পর চূড়ান্ত চুক্তিপত্রে সই করতে পারিনি। কিন্তু শেষ এক বছর ধরে চেষ্টা করেছি। যাই হোক! আপনি যখন অনুরোধ করেছেন, আমরা ঠিক করেছি যে, এই বছর আমরা ISL খেলব”। শ্রী সিমেন্ট কর্তার ঘোষণার পরে মুখ্যমন্ত্রী ঐ সংস্থাকে ধন্যবাদ জানিয়ে বলেন, “থ্যাঙ্ক ইউ সো মাচ! আপনারা শুনলেন ইস্টবেঙ্গল ISL-এ অংশ নিচ্ছে। ইস্টবেঙ্গল ক্লাব ও সকল সমর্থককে আমার শুভেচ্ছা। খেলা হবে। ইস্টবেঙ্গল, মোহনবাগান ও মহামেডান সবাই খেলবে। সব ভালো যার শেষ ভালো।

আরও পড়ুন -  Priya Prakash: সাহসী ছবি দিলেন অভিনেত্রী প্রিয়া প্রকাশ, বিকিনি পরা অর্ধেক জলে, পুরুষ ভক্তদের ঘুম উড়ল

ইস্টবেঙ্গল সমর্থকরা নিশ্চয়ই খুশি হবেন। তারাও নিশ্চয়ই চায় যে ইস্টবেঙ্গল খেলুক। এবার খেলা হবে। আজ বাংলা ফুটবলের জয় হল”। আজকের বৈঠকে এই ঘোষণার পরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এবং শ্রী সিমেন্টকে ধন্যবাদ জানান ইস্টবেঙ্গল ক্লাবের শীর্ষকর্তা দেবব্রত সরকার। উল্লেখ্য, গতবারও নবান্নের সভাগৃহেই মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে শ্রী সিমেন্ট এবং ইস্টবেঙ্গলের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছিল। আর এইবারও চুক্তি জটিলতা কাটাতে সেই মুখ্যমন্ত্রীকেই মাঠে নামতে হল। ইস্টবেঙ্গলকে যখন শ্রী সিমেন্টের তরফ থেকে সমস্ত স্পোর্টিং রাইট ফিরিয়ে দেওয়া হয়, তখন তাঁদের এই সিদ্ধান্তে যথেষ্ট বিরক্তি প্রকাশ করেছিলেন মমতা। তবে এই চুক্তি জট কাটাতে যে তিনি উদ্যোগ নেবেন সেই ইঙ্গিতও দিয়েছিলেন। এরপরে নবান্নে এই বৈঠকের আয়োজন করেন মুখ্যমন্ত্রী। ইস্টবেঙ্গলও আজকের বৈঠক নিয়ে যথেষ্ট আশাবাদী ছিল। শ্রী সিমেন্টের সংশোধিত চুক্তিপত্রে বেশ কিছু সমস্যা থাকলেও মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে আজ দু’পক্ষেরই সমস্ত তিক্ততা মিটেছে এক লহমায়। শেষ পর্যন্ত ISL-এ খেলতে চলেছে লাল-হলুদ শিবির, সমর্থকদের কাছে এখন এটাই সুসংবাদ।

আরও পড়ুন -  ভোট কেন্দ্রে এসে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ বিজেপির বিরুদ্ধে

Latest News

Weather Forecast: কালবৈশাখীর দাপট দক্ষিণবঙ্গে, ঘন্টায় ৫০ কিমি বেগে ঝড় এই সব জেলায়

Weather Forecast: কালবৈশাখীর দাপট দক্ষিণবঙ্গে, ঘন্টায় ৫০ কিমি বেগে ঝড় এই সব জেলায়। গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img