41 C
Kolkata
Sunday, April 28, 2024

বদলাচ্ছে মহরম উপলক্ষে ছুটির দিন, নতুন দিন ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   কিছুদিনের মধ্যেই আসছে ইসলাম ধর্মাবলম্বীদের অন্যতম উৎসব মহরম। এই মহরম উপলক্ষে প্রত্যেক বছরের ন্যায় এই বছরও সরকারি ছুটি দেওয়া হয়েছে। কিন্তু, চলতি বছরে সেই ছুটির দিন বদলাতে চলেছে। বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায়ের জানিয়ে দিয়েছেন, উনিশে আগস্ট এর পরিবর্তে কুড়ি আগস্ট রাজ্যে পালিত হতে চলেছে মহরম। তাই ওই দিন ছুটি থাকবে। ক্যালেন্ডার অনুযায়ী, আশুরার শেষ দিন অর্থাৎ ইসলাম ধর্ম মতে ওই দিনকে মহরম উদযাপিত হয়।

আরও পড়ুন -  কৃশিব ঘুমে ঢলে পড়ছে, তাতেই হেসে গড়িয়ে পড়ছেন মা পূজা, রইলো মিষ্টি ভিডিও

কিন্তু এই বছরে তিথির হেরফেরের কারণে ২০ আগস্ট মহরম পড়েছে। তাই ওই দিন ছুটি থাকবে সরকারি হিসাব অনুযায়ী। শুক্রবার ২০ আগস্ট ইসলামের শোকের দিন পালিত হবে। এই মর্মে কেন্দ্রীয় তরফ একটি বিজ্ঞপ্তি ইতিমধ্যেই জারি করে দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছেন ২০ তারিখ পালিত হবে মহরম এবং ঐদিন সারা রাজ্যে সরকারি ছুটি থাকবে।

আরও পড়ুন -  WB Weather Report: পূর্বাভাস আবহাওয়া দপ্তরের, কলকাতাতে বৃষ্টি হবে

এর আগে ১৯ তারিক সরকারি ছুটি ধার্য করা হয়েছিল কিন্তু মহরম এর তারিখ পরিবর্তিত হওয়ার কারণে ছুটির দিন পরিবর্তিত হয়েছে। মমতা আরও জানিয়েছেন, খুব শীঘ্রই ২০ আগস্ট ছুটি আছে বলে বিজ্ঞপ্তি জারি করে দেওয়া হবে। কিন্তু, করোনাভাইরাস এর জন্য এই উৎসবে রাশ টানতে হবে বলে জানিয়েছেন মমতা।

আরও পড়ুন -  মুখে মাস্ক ছাড়া বাজারে ঘোরাঘুরি করলে পুলিশ আটক করছে, এলাকায় জটলা ও আড্ডা বন্ধ করুন

ইসলাম ধর্মাবলম্বীদের কাছে মহরম একটি শোকের উৎসব। কারবালার প্রান্তরে হাসান এবং হোসেনের বলিদানের শোক তারা উদযাপন করে থাকেন এই দিন। তবে এবারে করোনাভাইরাস থাকার কারণে বেশি বড় করে এই উৎসব পালন করা যাবে না। জানানো হয়েছে তাজিয়া তৈরি করে ছোট পরিসরে উৎসব পালন করতে হবে।

Latest News

Dance Video: মুসকান বেবির গোলাপি পোশাকে উদ্দাম নাচ, ভরা মঞ্চ কেঁপে গেল

Dance Video: মুসকান বেবির গোলাপি পোশাকে উদ্দাম নাচ, ভরা মঞ্চ কেঁপে গেল।   নাচের দুনিয়ায় মুসকান বেবি অন্যতম নাম। তিনি ভরা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img