31 C
Kolkata
Monday, May 13, 2024

WB Weather Report: পূর্বাভাস আবহাওয়া দপ্তরের, কলকাতাতে বৃষ্টি হবে

Must Read

দিল্লি, উত্তর প্রদেশ, বিহার ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ভারি কুয়াশা সতর্কতা জারি করেছে ভারতীয় আবহাওয়া দপ্তর। জম্মু-কাশ্মীর লাদাখ মোজাফফরাবাদ সহ উত্তর-পশ্চিম ভারতের বিস্তীর্ণ এলাকায় হালকা বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

মঙ্গলবার এই তুষারপাত হতে পারে বলে জানানো হয়েছে। একটু বেশি বৃষ্টি হতে পারে বিভিন্ন জায়গায় ও তুষারপাতের সম্ভাবনা বেশ কিছু জায়গাতে।

আরও পড়ুন -  সঙ্গীতজগতের এক বিতর্কিত নাম হল নোবেল, ফের চর্চায় গায়ক !

উত্তর পশ্চিম ভারতের পার্বত্য এলাকায় রবিবার ও সোমবার তুষারপাতের সম্ভাবনা রয়েছে প্রবল ভাবে।

আলিপুর আবহাওয়া দপ্তরের খবর কলকাতা, দুই ২৪ পরগনা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় রবিবার থেকেই বৃষ্টি হবার সম্ভাবনা আছে। কলকাতায় ঝেঁপে বৃষ্টি নামতে পারে, তার সাথেই বাড়তে পারে তাপমাত্রা। ফেব্রুয়ারি মাসে তৈরি হবে গরম প্যাচপ্যাচে পরিস্থিতি।

আজ সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৭ ডিগ্রি সেলসিয়াস, বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ছিল ৬৬ থেকে ৯৬% এর মতোই। সক্রিয় হয়ে উঠেছে ঘূর্ণাবর্ত ও যার কারণে বসন্তের আগে বর্ষা এসে হাজির হয়েছে দোরগোড়ায়।

আরও পড়ুন -  Husband Extramarital Affair: স্বামীর পরকীয়া হাতেনাতে ধরলেন স্ত্রী, তারপর যা কান্ড ঘটল...

জেলায় জেলায় আরো কিছুদিন হালকা শীতের আমেজ, রাত্রের দিকে হালকা ঠান্ডা থাকতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। কলকাতায় সকালে ও রাতের দিকে মনোরম আবহাওয়া থাকতে পারে।

আরও পড়ুন -  তুষারপাত হবে সপ্তাহের শেষে? আলিপুর আবহাওয়া দপ্তর কি জানাচ্ছে?

আগামী ২৪ ঘণ্টায় দিল্লি উত্তর প্রদেশসহ বিস্তীর্ণ এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও পাঞ্জাব ও উত্তরাখন্ডে হালকা বৃষ্টি হতে পারে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে অরুণাচল প্রদেশ, মেঘালয়, আসাম ও নাগাল্যান্ডে। আগামী পাঁচ দিন বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে। তাপমাত্রা বাড়বে দেশজুড়ে।

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img