39 C
Kolkata
Thursday, April 25, 2024

তুষারপাত হবে সপ্তাহের শেষে? আলিপুর আবহাওয়া দপ্তর কি জানাচ্ছে?

আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টায় তুষারপাতের তেমন কোন সম্ভাবনা নেই আলিপুর আবহাওয়া দপ্তরের রিপোর্ট

Must Read

পশ্চিমবঙ্গ শীতের কামড়ে জবুথবু অবস্থা। তাপমাত্রা নেমে গিয়েছে ১০ ডিগ্রির কোঠায়। জেলায় জেলায় শুরু হয়েছে শীতের দাপট। পুরুলিয়ায় ৫ ডিগ্রি সেন্টিগ্রেটের কাছাকাছি চলছে তাপমাত্রা। আসানসোল থেকে শুরু করে দুর্গাপুর।

 দার্জিলিং এবং সিকিমে সপ্তাহের শেষের দিকে বরফ পড়ার সম্ভাবনা রয়েছে। সেই জন্য পশ্চিমবঙ্গবাসীর মধ্যে উন্মাদনার শেষ নেই। আলিপুর আবহাওয়া দপ্তর এখনো পর্যন্ত আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টায় বরফ পড়ার কোন সম্ভাবনার কথা জানায়নি। কিন্তু উত্তরবঙ্গে তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন -  Jacqueline-Nora: আইনি যুদ্ধের মোকাবেলায়, জ্যাকুলিন-নোরা

আজ তাপমাত্রা সামান্য বাড়লেও, স্বাভাবিকের থেকে প্রায় তিন ডিগ্রি মতো নিচে থাকবে তাপমাত্রা। রাজ্যজুড়ে শীতের সম্ভাবনা প্রবল। বৃষ্টির কোন সম্ভাবনা এই মুহূর্তে পশ্চিমবঙ্গ।

 মালদহ দুই দিনাজপুর এবং কোচবিহারে কুয়াশার দাপট রয়েছে। অন্য জেলাগুলিতে মাঝারি থেকে ঘন কুয়াশা হওয়ার সম্ভাবনা রয়েছে। বেলা বাড়লে আকাশ হবে পরিষ্কার।

আরও পড়ুন -  Bengal Weather Forecast: অস্বস্তি বাড়বে এই ভ্যাপসা গরমে, এই ৫ জেলায় তুমুল বৃষ্টি হবে

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, পরপর দুটি পশ্চিমী ঝঞ্ঝা একসাথে আসতে চলেছে উত্তর-পশ্চিম ভারতে। একটি পশ্চিমী ঝঞ্ঝা আসবে এবং মঙ্গলবার আরো একটি ঝঞ্ঝা আসার সম্ভাবনা রয়েছে। জোড়া পশ্চিমী ঝঞ্ঝার দাপটে উত্তর-পশ্চিম ভারতের তাপমাত্রা পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  Kali Puja-2022: আলিপুর আবহাওয়া দপ্তর, কালীপূজায় আবহাওয়ার বড় আপডেট দিল

সকালের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। গতকাল দুপুরের দিকে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২.৭ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম।

Latest News

Web Series: ঘনিষ্ঠ দৃশ্য রয়েছে, বাচ্চাদের সামনে একদম দেখা যাবে না এই ওয়েব সিরিজগুলি

Web Series: ঘনিষ্ঠ দৃশ্য রয়েছে, বাচ্চাদের সামনে একদম দেখা যাবে না এই ওয়েব সিরিজগুলি। Web Series গুলো ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img