33 C
Kolkata
Tuesday, April 30, 2024

IPS অফিসারদের বদলি, ৫২ জন অফিসার, রদবদলের ঝড় বাংলায়

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   সোমবার মুখ্য সচিবের পদ থেকে অবসর নিলেন অভিজ্ঞ আমলা আলাপন বন্দ্যোপাধ্যায়। বর্তমানে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ্য উপদেষ্টা হিসেবে কাজ করবেন অন্তত আগামী তিন বছরের জন্য। আলাপনের ছেড়ে যাওয়া পোস্ট নিজের কাঁধে নিলেন হরিকৃষ্ণ দ্বিবেদী। অন্যদিকে, হরিকৃষ্ণ দ্বিবেদী ছিলেন স্বরাষ্ট্রসচিব।

স্বরাষ্ট্র সচিবের পদে এবার নিয়োজিত হলেন আরেকজন উঁচুদরের আমলা বিপি গোপালিকা। বড় রদবদলের পর রাজ্যের প্রশাসনিক পদেও এল ব্যাপক বদল। নবান্ন সূত্রে জানানো হল এক সাথে ৫২ জন আইপিএস অফিসারকে বদলি করা হয়েছে। ৫৫ জন পুলিশ আধিকারিকের বদলিও করা হয়েছে এদিন। যদিও এই বদলি খুব একটা অপ্রত্যাশিত নয়।

আরও পড়ুন -  Police Public Friendship Cup: ময়নাগুড়িতে অনুষ্ঠিত হবে পুলিশ পাবলিক ফ্রেন্ডশিপ কাপ, বৈঠক

নতুন মুখ্যসচিব নিযুক্ত হওয়ার সময় বেশ কয়েকজন পুরনো আমলা পরিবর্তিত হন। তার পাশাপাশি পুলিশ আধিকারিকরা রদবদল হন অনেক জায়গায়। ফল প্রকাশের পর এত তাড়াতাড়ি এতটা বদল কিন্তু এর আগে পশ্চিমবঙ্গের সরকারের ইতিহাসে বিরল। ভোটে নির্বাচিত হয়ে আসার পরে এক মাসের মধ্যে ১৫০ জন আইপিএস অফিসারকে বদল করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন -  বাড়ছে দাম্পত্য কলহ ! খবরেই মনের মধ্যে এনে দিচ্ছে শারীরিক অবসাদ

মালদা রেঞ্জের ডিআইজি, রাজ্য পুলিশের এসটিএফ ডিআইজি, বারাসাতে ডিআইজি, রায়গঞ্জের ডিআইজি, ডিআইজি ট্রাফিক, আইবি ডিআইজি সহ আরো অনেক নতুন নতুন পদে নতুন পুলিশ অফিসারদের নিয়ে আসা হচ্ছে। সাথেই পুরনো অফিসারদের বদলি করে দেওয়া হচ্ছে অন্য জায়গায়। আলাপন বন্দ্যোপাধ্যায়কে নিয়ে কেন্দ্র-রাজ্য সংঘাত একেবারে চরমপর্যায়ে। সুকৌশলে কেন্দ্রীয় সরকারকে বাজিমাত দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় নিজের প্রিয় পাত্র আলাপনকে বাংলাতে রেখে দিলেন।

আরও পড়ুন -  West Bengal Weather Report: বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা এই ৫ জেলায়

Latest News

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল।  হরিয়ানভি নাচ: এই ঐতিহ্যের মধ্যে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img