29 C
Kolkata
Friday, May 3, 2024

ভারতে দৈনিক নতুন করোনায় আক্রান্তের সংখ্যা ৪০ হাজারের নিচে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ ভারতে ছয়দিন পর নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা ৪০ হাজারের নিচে নেমেছে। গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৮,০৭৩ জন। এই নিয়ে পরপর তিনদিন দৈনিক ভিত্তিতে আক্রান্তের সংখ্যা ৫০ হাজারের নিচে রয়েছে।

বিশ্বের কয়েকটি দেশে গত ৩-৪ দিন নতুন করে আক্রান্তের সংখ্যা ১ লক্ষের কাছাকাছি হওয়ায় ভারতে আক্রান্তের হার নিম্নমুখী থাকার প্রবণতা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। দেশে গত কয়েক সপ্তাহ ধরেই সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ধারাবাহিকভাবে কমছে। আজ নিয়ে ৩৮তম দিনেও সুস্থতার সংখ্যা দৈনিক আক্রান্তের সংখ্যাকে ছাপিয়ে গেছে। গত ২৪ ঘন্টায় আরোগ্য লাভ করেছেন ৪২,০৩৩ জন।

আরও পড়ুন -  তৃণমূল পদ প্রার্থী ঘরের মেয়ে শম্পা দাঁ, নির্বাচনী প্রচারে

দেশে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৫ হাজার ২৬৫। এই সংখ্যা ভারতে মোট করোনায় আক্রান্তের সংখ্যার কেবল ৫.৮৮ শতাংশ। দেশে সুস্থতার হারও ক্রমশ বেড়ে আজ দাঁড়িয়েছে ৯২.৬৪ শতাংশে। আজ পর্যন্ত সুস্থতার সংখ্যা ৭৯ লক্ষ ৫৯ হাজার ৪০৬। সুস্থতা এবং সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যার মধ্যে ফারাক আরও বেড়ে হয়েছে ৭৪ লক্ষ ৫৪ হাজার ১৪১।

আরও পড়ুন -  Civic-Volunteer: সিভিক ভলান্টিয়ারদের জন্য বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

সদ্য আরোগ্য লাভকারীদের ৭৮ শতাংশ ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। দিল্লি থেকে একদিনেই সর্বাধিক ৭,০১৪ জন আরোগ্য লাভ করেছেন। কেরল থেকে সুস্থ হয়েছেন ৫,৯৮৩ জন এবং পশ্চিমবঙ্গ থেকে ৪,৩৯৬ জন।

দেশে নতুন করে করোনায় আক্রান্তদের ৭২ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। দিল্লি থেকে দৈনিক ভিত্তিতে সর্বাধিক ৫,৯৮৩ জন আক্রান্ত হয়েছেন। পশ্চিমবঙ্গ থেকে আক্রান্তের সংখ্যা ৩,৯০৭। কেরলে আক্রান্তের সংখ্যা কমে হয়েছে ৩,৫৯৩, অন্যদিকে মহারাষ্ট্রেও দৈনিক ভিত্তিতে আক্রান্তের সংখ্যা কমে ৩,২৭৭ হয়েছে।

আরও পড়ুন -  Kabul: জোড়া বিস্ফোরণ, নিহত ১৯, কাবুলে

দেশে গত ২৪ ঘন্টায় করোনাজনিত কারণে ৪৪৮ জনের মৃত্যু হয়েছে। অবশ্য, আজ নিয়ে পরপর দু’দিন করোনায় মৃত্যুর সংখ্যা ৫০০-র নিচে রয়েছে। গত ২৪ ঘন্টায় যাঁরা মারা গেছেন, তাঁদের ৭৮ শতাংশেরই মৃত্যু হয়েছে ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। মহারাষ্ট্র থেকেই সর্বাধিক ৮৫ জনের মৃত্যুর খবর মিলেছে। দিল্লি থেকে মারা গেছেন ৭১ জন এবং পশ্চিমবঙ্গ থেকে ৫৬ জন। সূত্র – পিআইবি।

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img