30 C
Kolkata
Thursday, May 2, 2024

Kabul: জোড়া বিস্ফোরণ, নিহত ১৯, কাবুলে

Must Read

 কাবুলের সবচেয়ে বড় সামরিক হাসপাতালের পাশে জোড়া বিস্ফোরণে কমপক্ষে ১৯ জন নিহত হয়েছেন। মঙ্গলবার এ ঘটনায় আরও ৪৩ জন আহত হন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে আল জাজিরা এ খবর জানায়।

প্রত্যক্ষদর্শী ও তালেবান কর্মকর্তারা জানান, বিস্ফোরণের পাশাপাশি ওই এলাকা থেকে গুলির শব্দও শোনা গেছে। আফগান সরকারের সহকারি মুখপাত্র বিলাল করিমি সাংবাদিকদের বলেন, কাবুলের ৪০০ সয্যাবিশিষ্ট সরদার মোহাম্মদ দাউদ খান হাসপাতালের ফটকে কমপক্ষে দুটি বিস্ফোরণে শব্দ শোনা গেছে।

আরও পড়ুন -  বৃহন্নলাদের হাত থেকে ভাইফোঁটা নিলেন, বিশিষ্ট সমাজসেবী মদন ভট্টাচার্য

প্রত্যক্ষদর্শীরা আল জাজিরাকে জানান, এটা ছিল একটি গাড়ি বোমা হামলা। এ হামলার দায় এখনও কেউ স্বীকার করেনি। তবে জঙ্গি সংগঠন আইএসকেপিকে সন্দেহের তালিকায় শীর্ষে রাখা হচ্ছে।

আরও পড়ুন -  United States: স্টেডিয়ামের বাইরে গুলি, যুক্তরাষ্ট্রে

আফগানিস্তানে ক্ষমতাসীন তালেবানের সঙ্গে ইসলামিক স্ট্যাট অব খোরাসান প্রোভিন্স বা আইএসকেপির সংঘাত বহু দিনের। বর্তমানে আফগানিস্তানের নিরাপত্তার জন্য এ গোষ্ঠিটিকে সবচেয়ে বড় হুমকি মনে করে তালেবান।

এর আগে আফগানিস্তানে ক্ষমতাসীন তালেবান সরকারের মুখপাত্র ক্বারি সাঈদ খোস্তি বার্তাসংস্থা রয়টার্সকে জোড়া বিস্ফোরণের খবর নিশ্চিত করেন। তিনি বলেন, সরদার মোহাম্মদ দাউদ খান হাসপাতালের ফটকে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

আরও পড়ুন -  Uganda: নৌকাডুবির ঘটনায় ২০ জনের মৃত্যু, উগান্ডায়

টুইটারে তিনি বলেন, ‘ওই এলাকায় নিরাপত্তা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।’ তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি বলে জানান তিনি। হাসপাতালটি কাবুলের কেন্দ্রে থাকা কূটনৈতিক এলাকায়। গণমাধ্যমে প্রকাশিত ছবিতে বিস্ফোরণের পর ধোঁয়া উড়তে দেখা গেছে। ছবি: আল জাজিরা

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img