29 C
Kolkata
Friday, May 3, 2024

Weather Forecast: দক্ষিণবঙ্গের তাপমাত্রা ঊর্ধ্বমুখী, এই জেলাগুলি চলবে তাপপ্রবাহ

Must Read

Weather Forecast: দক্ষিণবঙ্গের তাপমাত্রা ঊর্ধ্বমুখী, এই জেলাগুলি চলবে তাপপ্রবাহ। 

বাংলা নতুন বছর এসে গেছে। পুরানো বছরকে পিছনে ফেলে আমরা এখন হাজির হয়েছি নতুন বছরে। নতুন বছরের শুরু থেকেই অস্বস্তি জারি হয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। গ্রীষ্মের ভ্যাপসা গরমে কেটেছে বাঙালির নববর্ষের উৎসব। আগামী কয়েকদিনেও তেমনটা হতে চলেছে বলে জানান দিচ্ছে প্রকৃতির চোখ রাঙানি।

এদিকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা বাড়ছে লাফিয়ে। ফলস্বরূপ আবার তাপপ্রবাহের প্রভাব লক্ষ্যনীয়।
গত কয়েকদিনে এই ভ্যাপসা গরম থেকে কিছুটা স্বস্তি পেয়েছিল দক্ষিণবঙ্গবাসী। গত কয়েকদিন ধরেই রাজ্যের আকাশ ছিল মেঘলা। আবার কিছু জেলায় হয়েছিল বৃষ্টিপাত। তার জন্য গ্রীষ্মের দাপট কিছুটা ফিকে ছিল। গতকাল থেকে ফের পারদের ঊর্ধ্বমুখী দেখা যাচ্ছে দক্ষিণবঙ্গের এই সব জেলাগুলিতে। একাধিক জেলায় আজও রয়েছে বৃষ্টির পূর্বাভাস। আবহাওয়ার পূর্বাভাস আজকে কি রকম থাকবে?

আরও পড়ুন -  Weather Forecast: রাজ্যে তাপপ্রবাহ, ৫ জেলায় ঝড়বৃষ্টি, আজকে আপনার জেলার আবহাওয়া কি বলছে?

1)কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজকে কলকাতায় বৃষ্টির পূর্বাভাস নেই। কিন্তু আজকে সকাল থেকে রৌদ্রোজ্বল থাকবে শহরের আবহাওয়া। আজকে শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াস। সাথে রোদ এবং গরমের দাপট কিছুটা হলেও বাড়ছে এই শহর কলকাতায়।

2)দক্ষিণবঙ্গের আবহাওয়া: বিকেলের দিকে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস আছে। সকাল থেকেই দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় পরিস্কার আকাশ আছে। কিন্তু বিকেল দিকে কোথাও কোথাও বৃষ্টিপাত হতে পারে রয়েছে সেই পূর্বাভাস। আজকে দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর জেলায় বৃষ্টির পূর্বাভাস আছে।

মোটের উপর শুষ্ক এবং ভ্যাপসা পরিস্থিতি থাকবে ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, নদিয়া, হুগলি, হাওড়া, বাঁকুড়া ও পুরুলিয়া জেলায়। এইসব জেলাগুলিতে তাপপ্রবাহের সম্ভাবনা আছে। পশ্চিমের জেলাগুলিতে আজকে তাপপ্রবাহের পূর্বাভাস দেওয়া হয়েছে।

আরও পড়ুন -  Weather: ঘূর্ণাবর্ত রাজ্যের উপর চোখ রাঙাচ্ছে, প্রবল দুর্যোগের আশঙ্কা এই জেলাগুলি

3)উত্তরবঙ্গের আবহাওয়া: আজকে উত্তরবঙ্গের প্রায় সব জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস আছে। আজকে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। সাথে ঝোড়ো বাতাস বইতে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতে। আগামী বৃহস্পতিবার পর্যন্ত উত্তরবঙ্গের জেলাগুলিতে থাকবে ঝড়বৃষ্টির দাপট।

ট্যাগঃ
আলিপুর আবহাওয়া আপডেট, হিট ওয়েভ 2024, আইএমডি আবহাওয়া আপডেট, কলকাতা আবহাওয়া, উত্তরবঙ্গ আবহাওয়া আপডেট, দক্ষিণবঙ্গ আবহাওয়া আপডেট, WB-তে তাপপ্রবাহ

আরও পড়ুন -  Weather: বর্ষার আগমন অবশেষে পশ্চিমবঙ্গে, পাঁচ জেলায় ভারী বৃষ্টিপাত হতে পারে

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img