40 C
Kolkata
Monday, April 29, 2024

বড় আপডেট RBI-এর Paytm অ্যাপ নিয়ে

RBI নিষেধাজ্ঞা জারি করেছে Paytm Payments Bank এর বিরুদ্ধে।

Must Read

গত ৩১ জানুয়ারী ২০২৪ এ Paytm এর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (RBI)। Paytm Payments Bank এর বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করেছে RBI. ২৯ ফেব্রুয়ারি ২০২৪ এর পর থেকে নতুন গ্রাহক গ্রহণ, আমানত ও ওয়ালেট রিচার্জ বন্ধ করার নির্দেশ দিয়েছে।

যে সমস্ত ব্যবহারকারীরা Paytm-এর ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যবহার করছিলেন তাদের সমস্যা বেড়েছে। এখন মানুষের মনে নানা ধরনের প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। এই পরিস্থিতিতে সঠিক RBI এর নির্দেশ জানতে এবং বিভ্রান্তিকর খবর থেকে দূরে থাকতে এই প্রতিবেদনটি পড়ুন।

আরও পড়ুন -  পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জেলা কংগ্রেসের উদ্যোগে বিক্ষোভ মিছিল

যাদের Paytm Payments Bank আকাউন্ট আছে তারা ২৯ ফেব্রুয়ারির পর থেকে নতুন আমানত এবং রিচার্জ করতে পারবেন না। এই আকাউন্ট থেকে Paytm ওয়ালেট রিচার্জ করা যাবে না। বর্তমান ব্যালেন্স ব্যবহার করা যাবে। নির্ধারিত সময়ের পর থেকে নতুন Paytm ফাস্ট্যাগ কেনা যাবে না। কিন্তু রিচার্জ করা যাবে।
Paytm Payments Bank বন্ধ হলেও Paytm UPI পরিষেবা চালু থাকবে।

আরও পড়ুন -  Krishna Rao: ‘কেজিএফ’ খ্যাত কৃষ্ণা রাও চলে গেলেন

একটি প্রশ্ন রয়েছে যে, ২৯ ফেব্রুয়ারির পর কি গোটা Paytm অ্যাপ বন্ধ হয়ে যাবে? উত্তর হল না, Paytm অ্যাপ বন্ধ হবে না। এই নিষেধাজ্ঞা শুধুমাত্র Paytm Payments Bank-এর জন্য প্রযোজ্য।

Paytm অ্যাপ UPI, মোবাইল রিচার্জ, বিল পেমেন্ট এবং টিকিট বুকিং ইত্যাদি পরিষেবা অব্যাহত রাখবে। আরবিআই ডেপুটি গভর্নর স্বামীনাথন জে স্পষ্ট করে বলেছেন যে, এই নিষেধাজ্ঞা শুধুমাত্র Paytm Payments Bank-এর জন্য। Paytm অ্যাপ-এর উপর কোন প্রভাব পড়বে না। তিনি আরো যোগ করে বলেছেন যে ক্রমাগত নিয়ম না মেনে চলার কারণে ফিনটেক পেটিএমকে ব্যান করতে বাধ্য হয়েছে RBI.

আরও পড়ুন -  Dance Video: রচনা তিওয়ারি নিজের সালোয়ার তুললেন নাচতে নাচতে, এই ভিডিও বাচ্চাদের সামনে দেখবেন না

Latest News

Urvashi Rautela: ঊর্বশী রাউতেলার ‘গোল্ড ব্র্যালেট’ Look উত্তেজনা ছড়ালেন ইন্টারনেট দুনিয়ায়, অভিনেত্রীর সর্বশেষ ছবি দেখে নিন

Urvashi Rautela: ঊর্বশী রাউতেলার ‘গোল্ড ব্র্যালেট’ Look উত্তেজনা ছড়ালেন ইন্টারনেট দুনিয়ায়, অভিনেত্রীর সর্বশেষ ছবি দেখে নিন।  এই অভিনেত্রী ঊর্বশী রাউতেলা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img