29 C
Kolkata
Tuesday, May 14, 2024

LPG Cylinder Price: ফেব্রুয়ারির প্রথম দিনেই দাম বেড়েছে গ্যাস সিলিন্ডার, কত বেড়েছে?

Must Read

LPG Cylinder Price: ফেব্রুয়ারির প্রথম দিনেই দাম বেড়েছে গ্যাস সিলিন্ডার, কত বেড়েছে?

অতিষ্ঠ মধ্যবিত্তরা রোজকার মূল্যবৃদ্ধির জেরে। প্রায় দিন নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র থেকে শুরু করে রান্নার গ্যাস দাম বেড়েই চলেছে। প্রায় প্রতিনিয়ত খবরের শিরোনামে উঠে আসে এলপিজি গ্যাস সিলিন্ডারের মূল্যবৃদ্ধির দামের কথা।

দেশের ক্রমবর্ধমান মূল্যস্ফীতির ফলে গ্যাস সিলিন্ডারের দামও বেড়ে চলেছে। ফেব্রুয়ারি মাসের শুরুতেই বড় ধাক্কা পেলেন গ্রাহকরা। সকাল সকাল দাম বাড়লো গ্যাস সিলিন্ডারের। কত বেড়েছে?

আরও পড়ুন -  এখন পাওয়া যাবে ৫০৩ টাকায়, LPG Gas সিলিন্ডার

এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

তেল সংস্থাগুলি আজকে ১৯ কেজি ওজনের কমর্শিয়াল এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম ১৪ টাকা বাড়িয়েছে। এখন এই সিলিন্ডারের দাম হবে ২,৩৭১ টাকা। গত মাসে ১.৫০ টাকা দাম বাড়ানো হয়েছিল। নতুন দাম আজ থেকেই কার্যকর হল। শীতকালের কারণে চাহিদা বেড়েছে ও আন্তর্জাতিক বাজারে দামও প্রভাবিত হয়েছে। সে জন্য দাম বাড়ানো হয়েছে।

আরও পড়ুন -  বিভিন্ন দাবি নিয়ে বল্লভপুর প্রধানকে স্মারকলিপি বামফ্রন্টের

ঘরোয়া এলপিজি সিলিন্ডারের দাম অপরিবর্তিত রয়েছে। ঘরোয়া গ্যাসের দাম ৩০ আগস্ট, ২০২৩ থেকে অপরিবর্তিত রয়েছে। ঘরোয়া এলপিজির দাম সরকার নিয়ন্ত্রণ করে। আসলে সামনেই নির্বাচন। এই সময় ঘরোয়া সিলিন্ডারে নতুন নতুন ভর্তুকির কথা ঘোষণা করে গ্যাসের দাম কমানো হচ্ছে। উল্লেখ্য, সরকারি তেল বিপণন কোম্পানিগুলি (ওএমসি) আজ বিমানের জ্বালানির দাম কমিয়ে দিয়েছে। দাম কমানো হয়েছে প্রায় ১২২১ টাকা প্রতি কিলোলিটার। চতুর্থবারের মতো দাম কমানোয় বিমান ভাড়া কমে আসার আশা রয়েছে। নতুন হার আজকে কার্যকর হবে।

আরও পড়ুন -  Free LPG Cylinder: এলপিজি গ্যাস সিলিন্ডার বিনামূল্যেই পেয়ে যাবেন, কি ভাবে?

 

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img