30 C
Kolkata
Thursday, May 16, 2024

এখন পাওয়া যাবে ৫০৩ টাকায়, LPG Gas সিলিন্ডার

Must Read

এখন পাওয়া যাবে ৫০৩ টাকায়, LPG Gas সিলিন্ডার।

অতিষ্ঠ মধ্যবিত্তরা মূল্যবৃদ্ধির জেরে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র থেকে শুরু করে রান্নার গ্যাস সবকিছুর দাম বেড়েই চলেছে। এই অগ্নিমূল্য বাজারের নাজেহাল অবস্থা মধ্যবিত্তদের। রোজ খবরের শিরোনামে উঠে আসে এলপিজি গ্যাস সিলিন্ডারের মূল্যবৃদ্ধির কথা নিয়ে।

ক্রমবর্ধমান মূল্যস্ফীতির ফলে গ্যাস সিলিন্ডারের দামও বেড়ে চলেছে। কিন্তু আগামী মাসে ২০২৪ সালের বাজেটে সরকার দেশবাসীর জন্য বড়সড় ঘোষণা করতে যাচ্ছে।

আরও পড়ুন -  নীল সমুদ্রের ধারে, খোলা আকাশের তলায়, বালি মাখা হট লুকে, ঋতুপর্ণা সেনগুপ্ত !

জানা গেছে, নির্বাচনের আগে এই বাজেট অধিবেশন হওয়ার পর এলপিজি সিলিন্ডারে ৫০০ টাকা পর্যন্ত ছাড়ের সম্ভাবনা রয়েছে। এলপিজি সিলিন্ডারের দাম নির্ধারণে নতুন নীতিমালা আনার পরিকল্পনা আছে সরকারে।

সরকারের পক্ষ থেকে এলপিজি সিলিন্ডারে ৩০০ টাকা পর্যন্ত ছাড় দেওয়া হয়। চলতি বছরের অক্টোবর মাসে সরকার এলপিজি সিলিন্ডারের দাম বাড়ানোর পর এই ছাড়ের পরিমাণ কমে যায়। নতুন বাজেটে এই ছাড়ের পরিমাণ আরও বাড়ানোর সম্ভাবনা রয়েছে। এলপিজি সিলিন্ডারের দাম নির্ধারণে নতুন নীতিমালা আনার ফলে ভবিষ্যতে এলপিজি সিলিন্ডারের দাম কমতে পারে।

আরও পড়ুন -  Car New Rules: গাড়ি বাইক নিয়ে রাজ্য সরকারের এই বড় বিজ্ঞপ্তি জেনে নিন, ড্রাইভিং লাইসেন্স

এদিকে, ভারতের রাজস্থান রাজ্যে ইতিমধ্যেই এলপিজি সিলিন্ডারে ৫০০ টাকা পর্যন্ত ছাড় দেওয়া হচ্ছে। নতুন বছরের শুরুতে থেকে রাজস্থানের সব পরিবারকে মাত্র ৪৫০ টাকায় এলপিজি সিলিন্ডার দেওয়া হচ্ছে। রাজস্থানে বিজেপি সরকারের এই কাজের জন্য অনেকটাই স্বস্তি পেয়েছেন রাজ্যের মানুষ। আগামী বাজেটের পর এলপিজি সিলিন্ডারে ছাড় দেওয়া হলে দেশের সাধারণ মানুষের আর্থিক বোঝা কিছুটা কমবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন -  দাম কমলো রান্নার গ্যাসের, কিছুটা স্বস্তি পেল মানুষ

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img