37 C
Kolkata
Friday, May 17, 2024

দাম কমলো রান্নার গ্যাসের, কিছুটা স্বস্তি পেল মানুষ

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ  মানুষের সাহায্যার্থে নিত্যপ্রয়োজনীয় বাণিজ্যিক গ্যাসের দাম ১০০ টাকার বেশি কমানোর সিদ্ধান্ত নিয়েছে। এলপিজি কমার্শিয়াল সিলিন্ডার এর ক্ষেত্রে এই দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে ভারতের তিনটি অগ্রণী তেল উৎপাদনকারী সংস্থা। প্রত্যেকটি কমার্শিয়াল সিলিন্ডার পিছু ১২২ টাকা করে দাম কমানো হয়েছে। যার ফলশ্রুত জুন ১ থেকে কমার্শিয়াল সিলিন্ডারের দাম হয়েছে প্রতি সিলিন্ডার পিছু ১৪৭৩.৫০ টাকা (দিল্লিতে)। মে মাসে ১৯ কেজি সিলিন্ডারের দাম ছিল দিল্লিতে প্রতি সিলিন্ডার পিছু ১৫৯৫.৫০ টাকা। মুম্বাইতে দাম ছিল ১৫৪৫.০০ টাকা। কলকাতায় এই দাম ছিল ১৬৬৭.৫০ টাকা এবং চেন্নাইয়ে এই গ্যাসের দাম ছিল ১৭২৫.৫০ টাকা।

আরও পড়ুন -  New Railway Lines: মোদি সরকারের, নতুন রেললাইনের পরিকল্পনা, ১ লাখ কিলোমিটার

  প্রত্যেকটি রাজ্যের প্রত্যেকটি শহরে গ্যাসের দাম আলাদা আলাদা হয়। দিল্লিতে আজকে কমার্শিয়াল সিলিন্ডার এর দাম ১৪৭৩.৫০ টাকা। এই দাম মুম্বাইতে ১৪২২.৫০ টাকা। অন্যদিকে, কলকাতায় দাম ১৫৪৪.৫০ টাকা। এবং চেন্নাইয়ে এই গ্যাসের দাম ১৬০৩ টাকা। তবে এলপিজি ডোমেস্টিক অর্থাৎ বাড়িতে ব্যবহার করা সিলিন্ডারের কাছে এখনই কোন দামের পরিবর্তন হচ্ছে না। তাই বর্তমানে যে দামে আপনারা বাড়িতে গ্যাস কিনছেন সেই দামেই আপনাকে গ্যাস কিনতে হবে। পরিবর্তনটা হচ্ছে শুধুমাত্র ১৯ কেজি কমার্শিয়াল গ্যাসের জন্য, যেগুলি মূলত ব্যবহার হয় কোন ব্যবসায় ক্ষেত্রে।

আরও পড়ুন -  KMC Elections: ভোটে সন্ত্রাসের অভিযোগে রাজ্যজুড়ে বিক্ষোভ কর্মসূচি বিজেপির

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img