26 C
Kolkata
Thursday, May 9, 2024

Ayushman Scheme: আয়ুষ্মান কার্ড পাওয়া আরও সহজ, কি ভাবে আবেদন করতে হবে?

এখন আয়ুষ্মান কার্ড পেতে গেলে একটি সহজ পদ্ধতি মেনে আবেদন করতে হবে।

Must Read

আয়ুষ্মান ভারত প্রকল্প দুর্দান্ত কয়েকটি প্রকল্পের মধ্যে একটি। এই আয়ুষ্মান ভারত প্রকল্পের মাধ্যমে ভারতের সাধারণ মানুষরা চিকিৎসা পাচ্ছেন অনেক সস্তায়। ভারতের সাধারণ মানুষের জন্য এক ধরনের একটি স্বাস্থ্য বীমা যার ব্যবহার যে কোন সরকারি ও বেসরকারি হাসপাতালে করা যেতে পারে।

সম্প্রতি এই প্রকল্পের নাম পাল্টে রাখা হয়েছে প্রধানমন্ত্রী জন আরোগ্য যোজনা। মানুষের স্বাস্থ্যের উন্নতির জন্য সরকার এই প্রকল্প শুরু করেছে। যোগদান করে অনেকেই লাভবান হচ্ছেন।

আরও পড়ুন -  Srabanti Chatterjee: উরুগুলো ঢাকুন বুড়ো বয়সে..., ট্রোলড শ্রাবন্তী, হট প্যান্ট পরে

আপনি যদি এই স্কিমে যোগ দিয়ে বিনামূল্যে চিকিৎসা পেতে চান তবে এর জন্য আবেদন করতে হবে। প্রথমত এই প্রকল্পের জন্য যোগ্য হতে হবে, তারপরে কিছু নথির প্রয়োজন রয়েছে।

যদি আবেদন করতে যান ও এমনকি একটি নথি অনুপস্থিত থাকে তবে আবেদনটি আটকে যাবে। এই পরিস্থিতিতে জেনে নেওয়া যাক কী কী কাগজপত্র দরকার?

এই স্কিমে যুক্ত হন, প্রথমে আপনার আয়ুষ্মান কার্ড তৈরি করা হয়। এই কার্ডের মাধ্যমে বিনামূল্যে ৫ লক্ষ টাকা পর্যন্ত চিকিৎসা পেতে পারেন। একটি মাত্র হাসপাতালের নিবন্ধন করতে হবে।

আরও পড়ুন -  ক্রিকেটারের প্রেমের গল্প মুগ্ধ করবে আপনাকে, তিনি কে ?

কি নথির প্রয়োজন হবে?

যদি আয়ুষ্মান ভারত স্কিমের জন্য আবেদন করতে যান তবে আপনার কিছু নথি লাগবে। প্রথমটি হল দলিল। আবেদনকারীর আধার কার্ড, আবাসিক শংসাপত্র হিসাবে অন্যান্য কাগজ, রেশন কার্ড, সক্রিয় মোবাইল নম্বর ইত্যাদি থাকতে হবে। যদি এই নথিগুলি থাকে তবে আপনি খুব সহজেই আবেদন করতে পারবেন।
যোগ্য ব্যক্তিদের আবেদন করতে হবেঃ

আরও পড়ুন -  Ishwari Deshpande: সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন জনপ্রিয় অভিনেত্রী !

আয়ুষ্মান স্কিমের জন্য আবেদন করার কথা ভাবেন, তাহলে প্রথমে আপনাকে আপনার নিকটস্থ পাবলিক সার্ভিস সেন্টারে যেতে হবে। এই বিষয়ে অফিসারের সাথে দেখা করতে হবে। তার পরে অফিসারকে নথি ও সেগুলোর কপি দিতে হবে। এরপর নথিগুলি যাচাই করার সাথে সাথে আপনার যোগ্যতাও পরীক্ষা করা হয়। সবকিছু ঠিকঠাক থাকলে তবেই সহজেই আপনার আয়ুষ্মান কার্ড পাবেন।

Latest News

Muskan Baby: ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল

Muskan Baby:ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল।  হরিয়ানভি নাচ: হরিয়ানা, ভারতের উত্তরের একটি রাজ্য, তার সমৃদ্ধ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img