35 C
Kolkata
Monday, April 29, 2024

Howrah Local Train: লোকাল ট্রেনে বসেছে সিসি ক্যামেরা, কেমন হয়েছে হাওড়ার নতুন ট্রেন?

Must Read

Howrah Local Train: লোকাল ট্রেনে বসবে সিসি ক্যামেরা, কেমন হয়েছে হাওড়ার নতুন ট্রেন?

হাওড়ার ট্রেন যাত্রীদের জন্য লোকাল ট্রেনে ভ্রমণ করা আরো ভালো হয়েছে। এবার হাওড়া থেকে চালু হয়ে গেল আরামদায়ক নতুন এমু লোকাল। এই ধরনের লোকাল ট্রেন কামরার নাম হয়েছে অ্যালষ্টম এমু কামরা।

আরও পড়ুন -  করোনা মোকাবিলায় আসরে রেল পুলিশ, মাস্ক ছাড়া দেখলেই জরিমানা

পূর্ব রেলওয়ের হাওড়া ডিভিশনের তরফ থেকে এই নতুন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ভারতের প্রজাতন্ত্র দিবসের উপলক্ষে এই ধরনের বিশেষ ট্রেন চালু হল। ট্রেনে থাকছে নেতাজি সুভাষচন্দ্র বসু থেকে শুরু করে ভগৎ সিং এর মত স্বাধীনতা সংগ্রামীদের সব ছবি।

আরও পড়ুন -  Nora Fatehi: নতুন লুকে দেখা দিলেন নোরা ফাতেহি,আঁটসাঁট পোশাকে, মুগ্ধ ভক্তরা

ভারতীয় রেলের তরফে জানানো হয়েছে, এগুলি হতে চলেছে একেবারে বিশেষ রেলওয়ে কামরা। সম্পূর্ণরূপে স্টিল দিয়ে তৈরি করা হবে। আগুনের কোন ভয় থাকবে না। প্রতিটি কামড়াতে থাকবে প্যাসেঞ্জার এলার্ট সিস্টেম। প্রতিটি লেডিস কামড়ায় থাকবে বিশেষ রকমের প্যানিক এলার্ট সিস্টেম।

আর থাকবে সিসিটিভি ক্যামেরা। তার ফলে ট্রেনে যদি সফর করেন, তাহলে কিন্তু এই ট্রেন নোংরা করতে পারবেন না। রেলের নিত্যযাত্রীরা এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন। এক যাত্রী বলছেন, যাত্রার সময় তার অভিজ্ঞতা এই ট্রেনে বেশ ভালো। এই ট্রেনে বিভিন্ন মনীষীদের কথা রয়েছে। সাথে রয়েছে সুন্দর ছবি।

আরও পড়ুন -  Christmas Cake: বড়দিনের বাহারি রকমের কেক

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img