34 C
Kolkata
Tuesday, April 30, 2024

Weather Report: দুদিনের মধ্যেই খেলা ঘুরবে আবহাওয়ার

জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর, কলকাতা সহ রাজ্যজুড়ে জোর বৃষ্টির আশঙ্কা রয়েছে।

Must Read

মকর সংক্রান্তির পূণ্যস্নানের আগে ঝড়ো ব্যাটিং শুরু করেছে শীত। তাপমাত্রা কমতে শুরু করেছে কলকাতা সহ আশেপাশের বিভিন্ন জেলায়। পশ্চিমের জেলায় রীতিমতো শৈত্যপ্রবাহ চলছে।

পুরুলিয়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমের কয়েকটি অংশে শীতের দাপট এখনো অব্যাহত। উত্তরবঙ্গে প্রতিদিন সকালে দেখা যাচ্ছে ঘন কুয়াশা। দক্ষিণবঙ্গে চারটি জেলাতে কুয়াশার দাপট রয়েছে। মোটকথা এই পরিস্থিতিতে পশ্চিমবঙ্গের তাপমাত্রা অনেকটাই নিম্নমুখী।

আরও পড়ুন -  Congress: হট্টগোলে মুলতবি অধিবেশন, রাহুলের মন্তব্যে উত্তাল সংসদ

কিন্তু এই ব্যাটিং খুব একটা বেশিক্ষণ স্থায়ী থাকবে না বলেই জানিয়েছে আবহাওয়া দপ্তর। আলিপুর আবহাওয়া দপ্তরের রিপোর্ট অনুযায়ী, মঙ্গলবার থেকে আবহাওয়ার পরিবর্তন হওয়ার সম্ভাবনা আছে,

মঙ্গলবার থেকে তাপমাত্রা বাড়তে শুরু করবে। অপরদিকে, বৃষ্টির সতর্কবাণী শুনিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। জানা যাচ্ছে বুধবার ও বৃহস্পতিবার সারা রাজ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলা ও দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন -  Weather: ঝড়বৃষ্টির দুর্যোগ আজ শনিবার, জারি হলুদ সতর্কতা প্রায় সব জেলাতেই

সোমবার ও বুধবারের মধ্যে সিকিমের বৃষ্টি সহ তুষারপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। কলকাতার তাপমাত্রা আজ ১২ ডিগ্রি সেলসিয়াসের ঘরেই ঘোরাঘুরি করবে। মঙ্গলবার থেকে ফের আবহাওয়ার পরিবর্তন হতে পারে।

আরও পড়ুন -  Weather Forecast: প্রবল গরমে পুড়বে এই জেলাগুলি, জারি হল তাপপ্রবাহের সতর্কতা!

আজকে সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১২.৯ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিক তাপমাত্রা। এই মুহূর্তে বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৪৪ থেকে ৯৬ শতাংশ। ১২ থেকে ২২ ডিগ্রি সেলসিয়াস এর মধ্যেই আজ শহর কলকাতা ও শহরতলীতে তাপমাত্রা থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

Latest News

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না।  করোনার সময় মানুষ ঘরের মধ্যে বন্দি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img