33 C
Kolkata
Monday, April 29, 2024

সন্তান কি হঠাৎ খুব অমনোযোগী হয়ে উঠেছে?

Must Read

খুব অমনোযোগী হয়ে উঠেছে সন্তান ? স্কুলের কাজ সময় মতো শেষ করতে পারছে না? খেলাধুলাতে মন নেই?

মন ভাল নেই। বলে বাচ্চারাও। আচরণেও বদল আসে। বড়রা অনেক সময়েই দুষ্টুমি ভেবে এড়িয়ে যান। এর ফলে পরবর্তী সময়ে গিয়ে নানারকম মানসিক সমস্যা দেখা দেয়।

তখন কিন্তু মনোবিদের কাছে যাওয়া ছাড়া উপায় নেই।

আরও পড়ুন -  2000 Note: বদলাতে পারবেন ২০০০ টাকার নোট ব্যাঙ্ককে না গিয়েও, কি ভাবে?

মনোবিদেরা বলছেন, আগে ডিপ্রেশন ও মেন্টাল স্ট্রেস এইসবের সঙ্গে মানুষ অতটা পরিচিত ছিল না। ইদানীংকালে ছোট বাচ্চাদের মধ্যে মানসিক অবসাদ লক্ষ্য করা যাচ্ছে।

কী কারণে?

• এখন প্রতিযোগিতা খুব বেড়ে গেছে। স্কুলে এবং বাড়িতে সমান ভাবেই চাপ বাড়ছে বাচ্চাদের। তার ফলে পাল্লা দিয়ে বাড়ছে স্ট্রেস।

আরও পড়ুন -  Bhojpuri: অভিনেত্রী চেঁচিয়ে উঠলেন, কাজলের সঙ্গে এই ভাবে রোমান্স করলেন খেসারি লাল যাদব

• আগের দিনের বাচ্চারা অনেক বেশি খেলাধূলা করত। , এখন স্কুলের বাইরে একস্ট্রাকারিকুলার অ্যাক্টিভিটি বেশি করতে হয় যে, বন্ধুদের সাথে মেলামেশা এবং খেলাধূলার অতো সময় নেই। এর ফলে বাচ্চাদের মধ্যেও একাকীত্ব বেড়েছে।

• এখনকার দিনে বাচ্চারা খুব বেশি ডিজিটাল মাধ্যমে অভ্যস্ত হয়েছে। তারা প্রায় সারাদিন ল্যাপটপ ও মোবাইলে মুখ গুঁজে থাকায় প্রাপ্তবয়স্কদের অনেক ব্যাপার তাদের নখদর্পনে (Child Mental Health )। এর ফলে কম বয়স থেকেই অনেক বিষয় জেনে যাচ্ছে।

আরও পড়ুন -  Abroad: মালদার আম ও মধু বিদেশে পাঠাতে বিশেষ উদ্যোগ নিল মালদা কৃষিবিজ্ঞান কেন্দ্র

• এবার প্রধান হচ্ছে খাদ্যাভ্যাস বদল। যখন তখন খাওয়া, অপুষ্টিকর খাবার খাওয়ার ঝোঁকে ওজন বাড়িয়ে ফেলছে। এর জন্য তাদের শরীরের পুষ্টির সাথে ব্রেনের পুষ্টিতেও খামতি থাকছে।

প্রতীকী ছবি।

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img