33 C
Kolkata
Monday, April 29, 2024

এবার টেস্ট অধিনায়ক হলেন ধনঞ্জয়া

Must Read

এবার টেস্ট অধিনায়ক হলেন ধনঞ্জয়া।

এবার শ্রীলঙ্কার নতুন টেস্ট অধিনায়ক নির্বাচিত হয়েছেন ধনঞ্জয়া ডি সিলভা, ওয়ানডে এবং টি-টোয়েন্টির পর। দিমুথ করুনারত্নের পরিবর্তে ১৮তম টেস্ট অধিনায়ক হিসেবে নিয়োগ করেছে ক্রিকেট বোর্ড এসএলসি। দলের প্রধান নির্বাচক উপুল থারাঙ্গা বিষয়টি নিশ্চিত করেছেন।

আগে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ক্রিকেটের নেতৃত্বেও পরিবর্তন এনেছে শ্রীলঙ্কা। বিশ্বকাপে চোটের কারণে দল থেকে ছিটকে গিয়েছিলেন অধিনায়ক দাসুন শানাকা।

আরও পড়ুন -  Sri Lanka: শ্রীলঙ্কার সিরিজ জয়

সেই জন্য উইকেটরক্ষক ব্যাটার কুশল মেন্ডিসকে ভারপ্রাপ্ত অধিনায়ক নির্বাচিত করে শ্রীলঙ্কা। তাকেই এবার দলের নিয়মিত ওয়ানডে অধিনায়ক হিসেবে নিয়োগ করেছে বোর্ড। টি-টোয়েন্টির নেতৃত্ব দেয়া হয়েছে ওয়ানিন্দু হাসারাঙ্গার হাতে।

আরও পড়ুন -  শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া আজ মাঠে নামছে

করুনারত্নের অধীনে ৩০টি টেস্ট খেলেছে শ্রীলঙ্কা। তার মধ্যে ১২ ম্যাচে তিনি দলকে জিতিয়েছেন। একই সাথে হার ১২টিতে। ড্র হয়েছে ৬টি ম্যাচ।

২০১৯ সালে দলের নেতৃত্ব নিয়েই সবাই চমকে দিয়েছিলেন করুনারত্নে। দায়িত্ব নেওয়ার পরই দু্ই ম্যাচ জিতিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দলকে সিরিজ উপহার দিয়েছেন তিনি। এশিয়ায় প্রথম ও ক্রিকেট ইতিহাসের তৃতীয় অধিনায়ক হিসেবে এমন কীর্তি গড়েছেন করুনারত্নে। নতুন অধিনায়ক ধনঞ্জয়া শ্রীলঙ্কার হয়ে এই পর্যন্ত ৫১টি টেস্ট ম্যাচ খেলেছেন। ৩৯.৭৭ গড়ে রান করেছেন ৩ হাজার ৩০১। তার ব্যাট থেকে এসেছে ১০টি সেঞ্চুরি ও ১৩ হাফসেঞ্চুরি।

আরও পড়ুন -  Swastika Dutta: ধুনুচি নিয়ে অসাধারণ নাচ নাচলেন অভিনেত্রী স্বস্তিকা ! সেই ভিডিও দেখুন

ছবিঃ সংগৃহীত।

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img