31 C
Kolkata
Tuesday, May 14, 2024

শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া আজ মাঠে নামছে

Must Read

প্রথম দুই ম্যাচেই হারের তিক্ত স্বাদ পেয়েছে অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কা বিশ্বকাপে তাদের নিজেদের। তৃতীয় ম্যাচেই হারের গণ্ডি ভেঙে জয়ের স্বাদ পেতে চায় দুই দল। প্রথম জয়ের লক্ষ্যে আজকে মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা। আজ লক্ষ্ণৌর শ্রী অটল বিহারী বাজপেয়ী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দুই দলের লড়াই। চলতি বিশ্বকাপে শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কার। এখন পর্যন্ত দুটি করে ম্যাচে অংশ নিয়ে একটিতেও জিততে পারেনি দু’দল।

আরও পড়ুন -  বিপদ থেকে শিক্ষা! কালীপুজোর আগে শব্দবাজি নিষিদ্ধ, শব্দবাজি বাজেয়াপ্ত

দুই ম্যাচেই বড় হার সাথে নেট রান রেটে পিছিয়ে থেকে ১০ দলের মধ্যে সবার নিচে অবস্থান রয়েছে অস্ট্রেলিয়া। এ ম্যাচে জয়ে ফিরতে মরিয়া অজিরা। টুর্নামেন্টের দৌঁড়ে টিকে থাকতে এ ম্যাচে লঙ্কানদেরও জয়ের বিকল্প নেই। এই ম্যাচে হারা দলের জন্য টুর্নামেন্টের সেমিফাইনালে ওঠার লড়াই কঠিন হবে।

আরও পড়ুন -  ইউপিএসসির জানুয়ারি মাসের পরীক্ষার ফল চুড়ান্ত

বিশ্বকাপে পাঁচবারের চ্যাম্পিয়ন অজিরা এবার সব বিভাগেই ব্যর্থ। প্রথম ম্যাচে চেন্নাইয়ে ভারতের বিপক্ষে ১৯৯ রানেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। রোহিত শর্মাদের বিপক্ষে ৬ উইকেটে হেরে মিশন শুরু হয় প্যাট কামিন্সের দলের। দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হতশ্রী পারফরম্যান্স করে অস্ট্রেলিয়া। ৩১২ রানের জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৭৭ রানেই অলআউট হয়ে ১৩৪ রানের ব্যবধানে হারে।

আরও পড়ুন -  Budget News: বড় ঘোষণা করলেন নির্মলা সীতারমণ, KYC এর জন্য লাগবে শুধু প্যান কার্ড

অন্যদিকে, ব্যাটিং ভালো করলেও লঙ্কানদের খারাপ বোলিংয়ের জন্য খেসারত দিতে হচ্ছে। প্রথম ম্যাচে তাদের বিপক্ষে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ দলীয় রানের রেকর্ড গড়েছে। প্রোটিয়াদের দেয়া ৪২৯ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে হেরেছিলো ১০২ রানে। দ্বিতীয় ম্যাচেও বাজে বোলিংয়ের খেরাসত দিয়েছিলো শ্রীলঙ্কা। ৩৪৫ রানের লক্ষ্য দিয়েও পাকিস্তানকে আটকাতে পারেনি। ৬ উইকেটের ব্যবধানে হেরেছে।

ছবিঃ সংগৃহীত।

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img