23 C
Kolkata
Wednesday, May 8, 2024

সেরা ইলেকট্রিক স্কুটার লঞ্চ করতে চলেছে Bajaj, দাম ও বৈশিষ্ট্য জানুন

Must Read

এখন ভারতের বাজারে খুব বৃদ্ধি পেয়েছে ইলেকট্রিক বাইক বা স্কুটারের। মূলত, জ্বালানি তেলের উর্ধ্বমূল্যের কারণে সাধারণ মানুষ এখন ইলেকট্রিক গাড়ি ক্রয় করার দিকে মনোনিবেশ করেছেন।

সেই কারণে সাধারণ মানুষের চাহিদার কথা বিবেচনা করে কোম্পানিগুলি নিজেদের পেট্রোল চালিত বাইক বা স্কুটার নির্মাণের সাথে ইলেকট্রিক সেগমেন্টে অথবা স্কুটার নির্মাণের দিকেও মনোনিবেশ দিয়েছে।

আরও পড়ুন -  Ukraine: ইউক্রেনের খারখিভ শহরে ডাক্তারি পড়তে গিয়েছিল আশিষ সরকার, মা কি জানালেন?

অটোপাস নির্মাণে ভারত এখন বিশ্বগুরু হওয়ার দোরগোড়ায় দাঁড়িয়ে আছে।

ভারতের বাজারে বহু কোম্পানি নিজেদের সর্বাধুনিক ইলেকট্রিক স্কুটার লঞ্চ করলেও, এবার সমস্ত কোম্পানিকে পেছনে ফেলে কয়েক ধাপ এগিয়ে যেতে চলেছে বাজাজ। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, বাজাজ চেতক ইলেকট্রিক স্কুটারের পর সর্বাধুনিক ইলেকট্রিক স্কুটার Vector খুব শীঘ্রই লঞ্চ করা হবে বিশ্ব বাজারে।

আরও পড়ুন -  বিভিন্ন রাজনৈতিক দলের হোডিং ও পোস্টার খোলার কাজ চলছে

উল্লেখ্য, বাজাজের সহযোগী সংস্থা হাস্কভার্না (Husqvarna) পূর্বে Vector নামের একটি কনসেপ্ট স্কুটারের ঝলক দেখিয়েছিল। সেটা এখন বাস্তবে পরিণত হওয়ার দোরগোড়ায় দাঁড়িয়ে আছে।

কিন্তু গাড়িটি কবে নাগাদ ভারতের বাজারে লঞ্চ করা হবে সে সম্পর্কে কোন রকম তথ্য প্রকাশ করেনি গাড়ি নির্মাণ এই সংস্থাটি। নতুন এই ইলেকট্রিক স্কুটারের দাম ও অত্যাধুনিক বৈশিষ্ট্য নিয়েও কোনরকম তথ্য প্রকাশ করেনি বাজাজ।

আরও পড়ুন -  Suicide: ফুলশয্যার পরের ভোরেই আত্মঘাতী হাওড়ার যুবক

বিভিন্ন সংস্থার দেওয়া তথ্য অনুযায়ী, আগামী বছরের মাঝামাঝি সময়ে বিশ্ববাজারে নতুন কনসেপ্টের এই ইলেকট্রিক স্কুটার লঞ্চ করতে পারে বলে মনে করা হচ্ছে। বর্তমান সময়ে একটি অত্যাধুনিক ইলেকট্রিক স্কুটার ক্রয় করতে চাইলে বাজাজ চেতক রাখতে পারেন পছন্দের তালিকায়। এই ইলেকট্রিক স্কুটারের বাজার মূল্য ১.১৫ লাখ টাকার কাছাকাছি।

Latest News

Web Series: ঝড় উড়িয়েছে নেটজগতে রোমান্সে ভরপুর ওয়েব সিরিজটি, একদম বাচ্চাদের সামনে দেখবেন না

Web Series: ঝড় উড়িয়েছে নেটজগতে রোমান্সে ভরপুর ওয়েব সিরিজটি, একদম বাচ্চাদের সামনে দেখবেন না।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img