28 C
Kolkata
Tuesday, May 7, 2024

Winter Update: তাপমাত্রা নেমে ৫ ডিগ্রি সাথে তুষারপাত, ঠান্ডায় কাঁপছে এই জেলাগুলি

Must Read

তাপমাত্রার পতন ঘটছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। গতকাল থেকেই হাড়কাপানো শীত পড়েছে। এমনটাই পূর্বাভাস ছিল হাওয়া অফিস থেকে। সেই সাথে তুষারপাত। এমনটাই ইঙ্গিত দিয়েছিল হাওয়া অফিস। মোটকথা পুরোদস্তুর প্রভাব বিস্তার করেছে ডিসেম্বরের শীত। বাংলায় শুরু হয়েছে শীতের ব্যাটিং।

ডিসেম্বরের শুরুতে সেভাবে শীতের প্রভাব দেখা জায়মি রাজ্যজুড়ে। ছিল বঙ্গোপসাগরে তৈরি হওয়া একাধিক নিম্নচাপ। কিন্তু নিম্নচাপের প্রভাব কেটে যেতেই রাজ্যে জুড়ে শীত পড়েছে জাঁকিয়ে।

আরও পড়ুন -  এই ৫টি ওয়েব সিরিজ চোখের পাতা ফেলতে দেবে না, এতো ঘনিষ্ঠ দৃশ্য রয়েছে, দরজা বন্ধ করে দেখবেন

কয়েকদিন ধরেই স্বাভাবিকের নীচে ঘোরাফেরা করছে পারদ। এর প্রভাব বেশি করে পড়েছে পশ্চিমের জেলাগুলিতে। সেই সাথে উত্তরবঙ্গে শুরু হয়েছে প্রবল শীত।

১) কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজকে কলকাতায় বৃষ্টির পূর্বাভাস নেই। আজ কলকাতার বুকে সর্বোচ্চ ২৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ১৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা অনুভূত হবে। সূর্যাস্তের পর ব্যাপকভাবে পারদের পতন ঘটবে শহরে। তার ফলে শীতের মেজাজ ব্যাপকভাবে পরিলক্ষিত হবে।

আরও পড়ুন -  শ্রীশ্রীরামকৃষ্ণদেবের জন্মতিথি পালিত হচ্ছে বেলুড় মঠে

২) দক্ষিণবঙ্গের আবহাওয়া: দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায় বৃষ্টির পূর্বাভাস নেই। আজকে ব্যাপকভাবে পারদের পতন ঘটবে। যেমন পশ্চিমের জেলাগুলিতে ব্যাপক ঠান্ডা পড়তে চলেছে। আজকে বর্ধমানের তাপমাত্রা ১০. ৮ ডিগ্রি, শ্রীনিকেতনে ১১.৪ ডিগ্রি, মেদিনীপুরে ১৩.১ ডিগ্রি ও দিঘায় ১৩.৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকবে।

আরও পড়ুন -  Back Home: ঘুরতে গিয়ে বাড়ি ফেরা হলো না !

৩) উত্তরবঙ্গের আবহাওয়া: আজকে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলায় বৃষ্টি কোনো সম্ভাবনা নেই। দার্জিলিং জেলায় বৃষ্টি বা তুষারপাত হতে পারে। দার্জিলিংয়ের তাপমাত্রা আজকে ৫ ডিগ্রি সেলসিয়াসে নেমে যাবে। বাকি জেলাতেও পড়বে ঠান্ডা।

Latest News

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল!

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল! এই তাপপ্রবাহ থেকে একটু শান্তি পেতে এবার রেল দিলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img