24 C
Kolkata
Tuesday, May 7, 2024

Indian Cricketer: ৫ তারকা ক্রিকেটার ভারতের, যারা ২০২৭ বিশ্বকাপ খেলার সুযোগ পাবেন না

Must Read

টিম ইন্ডিয়া দুর্দান্ত পারফরম্যান্স করেছে সদ্য সমাপ্ত একদিনের বিশ্বকাপে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনাল ম্যাচ ছাড়া টানা ১০টি ম্যাচে অপ্রতিরোধ্য ছিলো। রোহিত শর্মার নেতৃত্বে ২০২৩ বিশ্বকাপের ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করলেও অস্ট্রেলিয়ার কাছে ৬ উইকেটে হেরে স্বপ্নভঙ্গ হয় টিম ইন্ডিয়ার।

কিন্তু ২০২৩ বিশ্বকাপ শেষ হতে না হতেই ২০২৭ ওডিআই বিশ্বকাপ নিয়ে নিজেদের পরিকল্পনা সাজাতে শুরু করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। অনেক ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, ২০২৩ বিশ্বকাপে অংশগ্রহণকারী ভারতের এই ৫ তারকা ক্রিকেটার ২০২৭ বিশ্বকাপে খেলার সুযোগ পাবেন না। কেন? তাহলে চলুন জেনে নেওয়া যাক।

আরও পড়ুন -  ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া, পাকিস্তানের বিপক্ষে টসে হেরে

রবিচন্দ্রন অশ্বিন: এই তারকা স্পিনার ২০২৩ বিশ্বকাপে একটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন। বাকি ম্যাচগুলি ড্রেসিংরুমে বসে উপভোগ করেছেন। ২০২৭ সালে ৩৭ বছরে পদার্পণ করবেন রবিচন্দ্রন অশ্বিন। তার ফলে বিশ্বকাপের দলে তাঁর সুযোগ পাওয়ার প্রশ্নই নেই।

মোহাম্মদ সামি: এই চলতি বিশ্বকাপে ২৪ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারি নির্বাচিত হয়েছেন ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ সামি। কিন্তু ২০২৭ বিশ্বকাপের সময় মোহাম্মদ সামির বয়সও গিয়ে দাঁড়াবে ৩৭-এ। ফিটনেস জনিত কারণে উক্ত বিশ্বকাপ থেকে বাদ পড়তে পারেন।

আরও পড়ুন -  রাতের ঘুম উড়িয়ে দেবে, একা দেখুন, উল্লুর এই ওয়েব সিরিজের কাহিনী

রবীন্দ্র জাদেজা: পৃথিবীর অন্যতম সেরা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার ক্ষেত্রেও ঘটতে পারে এই ঘটনা। এখন ৩৪ বছর বয়স রবীন্দ্র জাদেজার। স্বাভাবিকভাবে ২০২৭ বিশ্বকাপে তাঁর খেলার সুযোগ থাকছে না বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

রোহিত শর্মা: ২০২৭ বিশ্বকাপে অবশ্যই ভারতীয় দলে সুযোগ পাবেন না টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন রোহিত শর্মা। তখন রোহিত শর্মার বয়স গিয়ে দাঁড়াবে ৪০-এ। এর ফলে ফিটনেস জনিত কারণে স্বাভাবিকভাবেই দল থেকে বাদ পড়বেন রোহিত শর্মা।

আরও পড়ুন -  Ind Vs Pak: ভারত পাঠালো পাকিস্তানকে ব্যাট করতে

বিরাট কোহলি: অবাক লাগলেও ২০২৭ ওডিআই বিশ্বকাপ থেকে বাদ পড়তে পারেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। ২০২৭ সালে ৩৯ বছরের ঘরে পদার্পণ করবেন রান মেশিন বিরাট কোহলি। ক্রিকেটে ঈশ্বর শচীন টেন্ডুলকার ৩৮ বছর বয়সে অবসর গ্রহণ করেছিলেন। কিন্তু দুর্দান্ত ফিটনেস ধরে রাখার কারণে অনেকেই মনে করছেন, ২০২৭ সালে ভারতের হয়ে বিশ্বকাপ খেলবেন বিরাট কোহলি।

Latest News

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল!

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল! এই তাপপ্রবাহ থেকে একটু শান্তি পেতে এবার রেল দিলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img