35 C
Kolkata
Monday, May 6, 2024

‘বদলা এখনও বাকি’, নিউজিল্যান্ডকে হারিয়ে ধোনির স্মরণে উদযাপন করছেন ভক্তরা

রেকর্ড স্পর্শ করেছেন বিরাট কোহলি। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে একদিনের ক্রিকেটে ৫০ সেঞ্চুরি।

Must Read

এই বিশ্বকাপে প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করে নিয়েছে টিম ইন্ডিয়া। রোহিত শর্মার নেতৃত্বে এই বিশ্বকাপে টানা ১০ ম্যাচে জয় লাভ করে বিশ্ব ক্রিকেটে অনন্য রেকর্ডসহ ফাইনালে প্রবেশ করেছে।

গতকাল মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিউজিল্যান্ডকে লজ্জা জনক ভাবে হারিয়ে ১৯শে নভেম্বর ফাইনাল ম্যাচ খেলা নিশ্চিত করেছে ভারতীয় দল। নিউজিল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে জয়লাভের পর উৎসবে মেতেছেন ভারতীয় ক্রিকেট ভক্ত এবং প্রেমীরা।

২০১৯ সালের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে পরাজিত হয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিল টিম ইন্ডিয়া। এবার নিউজিল্যান্ডকে ৭০ রানের বিশাল ব্যবধানে পরাজিত করার পর ভারতীয় ক্রিকেটপ্রেমীরা একের পর এক টুইট শেয়ার করছেন সোশ্যাল মিডিয়ার দুনিয়ায়।

আরও পড়ুন -  একদিকে বিজেপির কর্মসূচি, তার মধ্যেই ত্রিপুরা পৌছলেন তৃণমূলের সাংসদেরা, তুমুল বিক্ষোভের সম্ভাবনা

তারা ২০১৯ সালের বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে পরাজয়ের দৃশ্য তুলে ধরছেন। আবার মহেন্দ্র সিং ধোনির ছবি শেয়ার করে লিখছেন, “সেমিফাইনালের বদলা সেমিফাইনালে। “

গতকাল ম্যাচের কথা বলি, ব্যক্তিগত ৪৭ রানে রোহিত শর্মার প্রত্যাবর্তনের সাথে দলের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন রান মেশিন বিরাট কোহলি। কিন্তু ৭৯ রানে রিটায়েড হার্ড হয়ে সাজঘরে প্রত্যাবর্তন করেন শুভমান গিল। তারপর বিরাট কোহলির সাথে ১০৫ রানের লম্বা ইনিংস খেলেন শ্রেয়াস আইয়ার।

আরও পড়ুন -  নির্বাচনে বিশাল ব্যবধানে জিতেই, অনুশীলনে সাকিব

রান মেশিন বিরাট কোহলি ব্যক্তিগত ১১৭ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন। সাথে বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে একদিনের ক্রিকেটে ৫০ সেঞ্চুরি করার রেকর্ড স্পর্শ করেছেন বিরাট কোহলি। শেষ মুহূর্তে ২০ বলে কে এল রাহুলের অপরাজিত ৩৯ রানের ইনিংসের সুবাদে ভারতীয় দল ৩৯৭ রান সংগ্রহ করেন।

৩৯৮ রানের বিশাল লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাটিং করতে নেমে প্রথমেই বিপর্যয়ের মুখে পড়ে নিউজিল্যান্ড। ওপেনিং জুটি হারিয়ে রীতিমতো বিপদে পড়ে এই দলটি। কিন্তু অধিনায়ক কেন উইলিয়ামসন (৬৯) ও ড্যারিয়েল মিচেলের (১৩৪) লম্বা ইনিংসের সুবাদে খেলায় প্রত্যাবর্তন করে নিউজিল্যান্ড।

আরও পড়ুন -  Actress Romana: চিত্রনায়িকা রোমানা, ১০ বছর পর পর্দায় আসছেন

ভারতীয় বোলার মোহাম্মদ সামির বিধ্বংসী বোলিংয়ের সামনে তাসের ঘরের মতো ভেঙে পড়ে নিউজিল্যান্ডের ব্যাটিং লাইন-আপ। নিউজিল্যান্ড সবকটি উইকেট হারিয়ে ৩২৭ রান সংগ্রহ করতে সক্ষম হয়।

Latest News

Gold Price Today: সোমবার সোনার দামে কি খবর? আজ কি রয়েছে স্বস্তিতে ক্রেতারা!

Gold Price Today: সোমবার সোনার দামে কি খবর? আজ কি রয়েছে স্বস্তিতে ক্রেতারা! ভারতবর্ষে সোনার ব্যবহার: ঐতিহ্য ও আধুনিকতার এক অপূর্ব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img