31 C
Kolkata
Tuesday, May 14, 2024

সম্প্রীতির ভাইফোঁটা

Must Read

নিজস্ব সংবাদদাতা, কালনাঃ সম্প্রীতির ভাইফোঁটা।

ধর্মের বেড়া ভেঙে ভায়ের মঙ্গোল কামনার জন্যে হিন্দু দাদাকে ফোঁটা ও মুসলিম দাদাকে ফোঁটা দিয়ে সম্প্রীতির নজির গড়লো কালনার পূর্বস্থলীর শ্রীরামপুর গ্রামের বাসিন্দারা।

ভাইফোঁটার দিন সাজ সাজ সর্বজয়া মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড এর ভবনকে সাজিয়ে তুলছিলেন কালনার শ্রীরামপুর গ্রামের হিন্দু ও মুসলিম মহিলারা। বিগত বেশ কয়েক বছর ধরে মন্ত্রী স্বপন দেবনাথের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করেন তিনি। মুসলিম বোনেরা যেমনি হিন্দু ভাইদের কপালে ফোঁটা দেন। তেমনি হিন্দু বোনেরা মুসলিম ভাইদের কপালে ফোঁটা দেন।

আরও পড়ুন -  Harmony: সম্প্রীতির ছবি হাওড়ার পিলখানায়

উভয়জনেরাই তাদের ভাইদের মঙ্গল কামনা করেন। ভাইদের জন্যে খাওয়া দাওয়া ও উপহার দেওয়ার ব্যবস্থা করেন বোনেরা। মন্ত্রী স্বপন বাবুর কথায় ধর্ম যার যার উৎসব সবার। তাই সম্প্রীতির উৎসবের শামিল হয়ে সম্প্রীতির বার্তা দেওয়াই লক্ষ্য। তেমনি এদিন দেখা যায় মন্ত্রী স্বপন দেবনাথ এর কপালেও ফোঁটা দিতে মুসলিম ধর্মের আজিজুন্নেসা খাতুন কে। হিন্দু ধর্মের এই অনুষ্ঠানের সামিল হতে পেরে খুশি হিন্দু ও মুসলিম বোনেরা। একই সাথে মুসলিম ধর্মের ভাইয়েদের ফোঁটা দিতে পেরে আনন্দিত হিন্দু দিদি বোনেরা।

আরও পড়ুন -  ভার্চুয়াল ব্রিকস শীর্ষ সম্মেলন-২০২০ উপলক্ষে প্রধানমন্ত্রীর উদ্বোধনী ভাষণ

Latest News

East West Metro: চাকরির সুবর্ণ সুযোগ ইস্ট ওয়েস্ট মেট্রোতে, আবেদন করুন এই ভাবে

East West Metro: চাকরির সুবর্ণ সুযোগ ইস্ট ওয়েস্ট মেট্রোতে, আবেদন করুন এই ভাবে।  কলকাতার মেট্রোর ইস্ট ওয়েস্ট (East West Metro)...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img