40 C
Kolkata
Monday, April 29, 2024

১০০ রানে হেরে ছিটকে গেল টিম ইংল্যান্ড, ভারতের কাছে

Must Read

ক্রিকেট ইতিহাসের সবচেয়ে লজ্জাজনক ঘটনাটি গতকাল লখনৌয়ের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ঘটেছে। বিশ্বকাপের আসরে এই রকম লজ্জাজনক ঘটনা আগে ঘটেনি। চলতি বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছানোর লড়াইয়ে থাকতে গেলে কালকের ম্যাচে জয় নিশ্চিত করতেই হত ইংল্যান্ডকে।

কিন্তু ভারতের বিপক্ষে জয় দূরের কথা, বিশ্বকাপের ইতিহাসে লজ্জার কলঙ্ক নিজেদের গায়ে মেখে নিল ব্রিটিশ বাহিনী।

জানিয়ে রাখি, বিশ্বকাপের গুরুত্ব ম্যাচে গতকাল টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক জজ বাটলার। সেই সিদ্ধান্ত সময়ের সেরা বলে দাবি করেছিলেন ক্রিকেট বিশেষজ্ঞরা। পরিকল্পনা মত শুভমান গিল, বিরাট কোহলি ও শ্রেয়াস আইয়ারকে ইনিংসের শুরুতেই আউট করে ভারতকে বড় ধাক্কা দিয়েছিলো ইংল্যান্ড।

আরও পড়ুন -  OMG! গাড়ি চালানোর পরীক্ষায় ১০০০ বার ফেল, তবুও হাল ছাড়েননি ইসাবেলা! এখনো দেন পরীক্ষা

রোহিত শর্মার ৮৭ রানের ইনিংস, সূর্য কুমার যাদবের ৪৯ রানের ইনিংস সাথে কে এল রাহুলের ৩৯ রানের ইনিংসের উপর ভর করে মাত্র ২২৯ রান সংগ্রহ করে টিম ইন্ডিয়া।

লখনৌয়ের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রজেক্টেড স্কোর ২৭০-এর কাছাকাছি, সেখানে ভারত ২২৯ রান নিয়ে লড়াই শুরু করে শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে। এই অল্প রানের লক্ষ্যমাত্রা নিয়ে শুরুটা ভালোই করেছিল ব্রিটিশ দুই ওপেনার। ব্রিটিশ বাহিনীর উপর প্রথম আঘাত হানেন জসপ্রিত বুমরাহ। তারপর মোহাম্মদ সামির নিখুঁত বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারিনি ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। মোহাম্মদ সামি ৪টি, জসপ্রিত বুমরাহ ৩টি ও কুলদীপ যাদব ২টি উইকেট নিয়ে নেন। মাত্র ৩৪.৫ বলে সবকটি উইকেট হারিয়ে ১২৯ রান সংগ্রহ করতে পারে ইংল্যান্ড।

আরও পড়ুন -  Rohit Sharma: ক্ষিপ্ত সুনীল গাভাস্কর, গলি ক্রিকেট খেলছেন! রোহিতের IPL-এ পারফরমেন্স দেখে

কি রেকর্ড হয়েছে?

গতকাল ভারতের বিপক্ষে ইংল্যান্ড মাঠে নেমে লজ্জার রেকর্ড সৃষ্টি করেছে। একদিনের বিশ্বকাপের ইতিহাসে এখনও পর্যন্ত কোন দল রান তাড়া করতে নেমে ১৫.১ ওভার হাতে রেখে ম্যাচ হারেনি।

আরও পড়ুন -  আরও এক তারকাকে হারালো বলিউড, সতীশ কৌশিকের পর, প্রয়াত প্রবীণ অভিনেতা

এই বিশ্বকাপে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালের লড়াই থেকে ছিটকে গেল ইংল্যান্ড।

বিশ্বকাপের মেগা আসরে ৩ ম্যাচ হাতে রেখে প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত।

রোহিত শর্মার নেতৃত্বাধীন টিম ইন্ডিয়ার ১০০তম ম্যাচে ১০০ রানের ব্যবধানের জয় পেয়েছে।

Latest News

Bhojpuri: মোনালিসা এবং পবন সিং এই রকম সাহসী দৃশ্য দেখিয়ে ঝড় ওড়ালেন সোশ্যাল মিডিয়ায়, একা একা দেখবেন ভিডিও

Bhojpuri: মোনালিসা এবং পবন সিং এই রকম সাহসী দৃশ্য দেখিয়ে ঝড় ওড়ালেন সোশ্যাল মিডিয়ায়, একা একা দেখবেন ভিডিও।  ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img