29 C
Kolkata
Wednesday, May 8, 2024

ভারতে আসছে ইলন মাস্কের কোম্পানি, ইন্টারনেট সার্ভিসের জগতে আরও দ্রুততম

Must Read

ভারতে আসছে ইলন মাস্কের কোম্পানি, ইন্টারনেট সার্ভিসের জগতে আরও দ্রুততম।

কয়েকটি ফাইবার সংস্থা এখন ভারতে ইন্টারনেট পরিষেবা প্রদানের জন্য নিরন্তর কাজ করছে। প্রতিযোগিতায় দেশীয় কোম্পানিগুলোর রিচার্জ মূল্যে প্রায় পরিবর্তন হয়। ইন্টারনেট সার্ভিস দেওয়ার জন্য ভারতে একাধিক সংস্থা থাকলেও, মাত্র কয়েকটি কোম্পানি একচেটিয়া বাজার ধরে রেখেছে।

এবার হয়তো বড় কিছু ঘটবে ভারতের ইন্টারনেট সার্ভিসের দুনিয়ায়। আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বড় কোনো কোম্পানি দেশে ব্যবসা শুরু করতে পারেন বলে বিভিন্ন রিপোর্টে দাবি করে হয়েছে। স্যাটেলাইটের মাধ্যমে ইন্টারনেট সরবরাহ করার মতো ক্ষমতা রাখে আন্তর্জাতিক এই কোম্পানি।
রিপোর্ট অনুযায়ী, স্টারলিংকের ইন্টারনেট দ্রুততম ও সাশ্রয়ী বলে ভারতে প্রমাণিত হতে পারে। ইলন মাস্কের সংস্থা ভারতে পরিষেবা শুরু করার জন্য টেলিকম মন্ত্রকের কাছে তাদের অনুমোদনের আবেদন জমা দিয়েছে বলে শোনা যাচ্ছে।

আরও পড়ুন -  Social Media: সোশ্যাল মিডিয়ায় যুক্ত আছেন বিশ্বের ৬০ শতাংশের বেশি মানুষ

শীঘ্রই টেলিযোগাযোগ মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত হতে পারে। স্বরাষ্ট্র মন্ত্রক স্যাটেলাইটের মাধ্যমে স্টার্লিংয়ের গ্লোবাল মোবাইল পার্সোনাল কমিউনিকেশনের নিরাপত্তা নিরীক্ষা চালাচ্ছে। এই মাসের শেষের দিকে সিদ্ধান্ত নেওয়া হবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন -  Jio সিটেই খাবার পৌঁছে দেবে ট্রেনে, মুকেশ আম্বানির বড় পদক্ষেপ

অনুমোদন পেয়ে গেলে স্টারলিং মহাকাশ মন্ত্রক ও অন্যান্য সরকারী বিভাগের অনুমোদন নিয়ে সারা দেশে একটি নতুন ইন্টারনেট পরিষেবা কাজ শুরু করতে পারবে। এই কোম্পানি সারা দেশের প্রতিটি অঞ্চলে সুপার ফাস্ট ইন্টারনেট সংযোগ সরবরাহ করতে পারবে। নতুন ইন্টারনেট ব্যবস্থার সবচেয়ে বড় সুবিধা, যে কোনো পরিস্থিতিতেই ইন্টারনেট চালু থাকবে।

আরও পড়ুন -  দিয়াগো মারাদোনার প্রয়াণে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ

Latest News

Urfi Javed: ঝুলছে ডিম নিম্নাঙ্গে, আবার নতুন পোশাকে সোশ্যাল মিডিয়ায় ঝড় ওড়ালেন উরফি জাভেদ

Urfi Javed: ঝুলছে ডিম নিম্নাঙ্গে, আবার নতুন পোশাকে সোশ্যাল মিডিয়ায় ঝড় ওড়ালেন উরফি জাভেদ।  সবার সামনে আসতে তিনি বেশ অভ্যস্ত...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img