27 C
Kolkata
Thursday, May 9, 2024

Jio সিটেই খাবার পৌঁছে দেবে ট্রেনে, মুকেশ আম্বানির বড় পদক্ষেপ

Must Read

ভারতীয় রেল, রেলযাত্রীদের কথা মাথায় রেখে বড়সড় পদক্ষেপ নিলেন দেশের অন্যতম ধনী শিল্পপতি তথা রিলায়েন্স কোম্পানির মালিক মুকেশ আম্বানি। ট্রেনে সফরকালে আপনার সিটে খাবার পৌঁছে দেবে জিও।

সরাসরি এই ব্যবসাতে নামেনি মুকেশ আম্বানির সংস্থা। Haptik নামক একটি সংস্থার হাত ধরে ভারতীয় রেলে খাবার পরিবেশন করার ব্যবসায় নেমেছেন মুকেশ আম্বানি।

আরও পড়ুন -  Jio: নতুন প্রিপেড রিচার্জ প্ল্যান ১১৯ টাকা, জিওর

 Haptik কোম্পানি জিওর মালিকানাধীন।

Haptik সংস্থা যাত্রীদের কাছে খাবার পৌঁছে দিতে Zoop India নামক এক আইআরসিটিসি সহযোগী সংস্থার সাথে হাত মিলিয়েছে। যাত্রীরা নিজের স্মার্টফোনের মাধ্যমে অতি সহজেই whatsapp এর মাধ্যমে খাবার অর্ডার করতে পারবেন। ইতিমধ্যেই ২৫০ টি শহরে এই পরিষেবা চালু হয়ে গিয়েছে। ওই শহরগুলিতে বিভিন্ন ট্রেন রুটে এবার সফরকালে যাত্রীদের খাবার পৌঁছে কোম্পানি। Haptik কোম্পানির কো ফাউন্ডার জানিয়েছেন, “হোয়াটসঅ্যাপ বর্তমানে যোগাযোগের সবচেয়ে বড় মাধ্যম। এই অ্যাপের মাধ্যমে ট্রেন যাত্রীরা নির্দিষ্ট নম্বরে পিং করে দিলে খাবার পৌঁছে যাবে তার সিটের কাছে। অনেক সহজ এবং দ্রুত হবে।”

আরও পড়ুন -  Screen: আদর-বুবলী পর্দায় আসছেন

তিনি জানিয়েছেন যে, লঞ্চ হওয়ার পর থেকে এখনো পর্যন্ত হোয়াটসঅ্যাপের মাধ্যমে ২০ হাজারের বেশি অর্ডার এসেছে। এই অ্যাপ মোটামুটি সকলের ফোনেই থাকে। সেইজন্য রিয়েল টাইম অর্ডার দেয়ার জন্য যাত্রীদের অনেক সুবিধা হবে। জানা গিয়েছে খাবার অর্ডারের পর ইউপিআই বা নেট ব্যাঙ্কিং এর মাধ্যমে যাত্রীরা পেমেন্ট করতে পারবেন। এখনো হোয়াটসঅ্যাপ পেমেন্টের অপশন অন করা হয়নি।

আরও পড়ুন -  Jio-Airtel এই নতুন বিশেষ সুবিধা শুরু করবে, 5G ও 4G ব্যবহারকারীদের জন্য দারুন খবর

Latest News

Muskan Baby: ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল

Muskan Baby:ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল।  হরিয়ানভি নাচ: হরিয়ানা, ভারতের উত্তরের একটি রাজ্য, তার সমৃদ্ধ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img