34 C
Kolkata
Saturday, May 4, 2024

নিহত ৯, বোমা হামলা, পাকিস্তানে নিরাপত্তা বাহিনীর গাড়িবহরে

Must Read

নিহত ৯, বোমা হামলা, পাকিস্তানে নিরাপত্তা বাহিনীর গাড়িবহরে।

বোমা হামলার ঘটনা ঘটেছে পাকিস্তানে নিরাপত্তা বাহিনীর গাড়িবহরে। অন্তত ৯ সেনা সদস্য নিহত হয়েছেন। আহত আরও পাঁচজন। তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী আনোয়ার-উল-হক কাকার ঘটনাটিকে কাপুরুষোচিত সন্ত্রাসী কর্মকাণ্ড বলে অভিহিত করেছেন।

শুক্রবার সংবাদমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার (৩১ আগস্ট) উত্তর-পশ্চিমাঞ্চলে নিরাপত্তা বাহিনীর গাড়িবহর লক্ষ্য করে আত্মঘাতী ওই বোমা হামলায় ঘটনা ঘটে। হামলার পর নিরাপত্তা বাহিনী এলাকাটি ঘিরে রেখেছে বলে পাকিস্তানের সেনাবাহিনী জানিয়েছে।

আরও পড়ুন -  জমি দখলকে কেন্দ্র করে দুই পরিবারের সংঘর্ষে মৃত্যু হল এক কৃষকের

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানের উত্তরাঞ্চলীয় খাইবার পাখতুনখাওয়া প্রদেশের বান্নু জেলায় বৃহস্পতিবারের এই হামলার জন্য কোনও গোষ্ঠী দায় স্বীকার করেনি।

পাকিস্তানের সেনাবাহিনীর মিডিয়া শাখা জানিয়েছে, আফগানিস্তানের সীমান্ত থেকে প্রায় ৬১ কিলোমিটার দূরে ‘মোটরসাইকেল আরোহী আত্মঘাতী বোমা হামলাকারী বিস্ফোরণ ঘটায়’। দুর্গম সীমান্ত এলাকা দীর্ঘদিন ধরে জঙ্গি তৎপরতার আস্তানা বলে পরিচিত।

আরও পড়ুন -  VIDEO: দুর্দান্ত বেলি ডান্স সুন্দরী যুবতীর ‘রাম লীলা’ গানে, পাতলা কোমরের দিকে তাকিয়ে রয়েছে

প্রাদেশিক মন্ত্রী ফিরোজ জামাল শাহ বার্তাসংস্থা এএফপিকে বলেন, ‘আত্মঘাতী বোমা হামলাকারী মোটরসাইকেল আরোহী ছিল, সে তার বাইকটি একটি সামরিক কনভয়ের মধ্যে থাকা ট্রাকের সাথে ধাক্কা দেয়।’

আরও পড়ুন -  ২২ জন নিহত, যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায়

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানের অশান্ত উত্তর-পশ্চিমাঞ্চলটি মূলত আফগানিস্তানের সীমান্তবর্তী এলাকা। সশস্ত্র যোদ্ধা ও সরকারের মধ্যে আলোচনা ভেঙ্গে যাওয়ার পর গত বছর থেকে পাকিস্তানের এই অঞ্চলে সন্ত্রাসী হামলা বেড়ে গিয়েছে।

ছবিঃ সংগৃহীত।

Latest News

Bhojpuri: এবার নিরহুয়াকে বাদ দিয়ে পবন সিংয়ের সাথে রোমান্স করে নিলেন আম্রপালি, এই সব দেখে ঘামছেন নেটদর্শকরা

Bhojpuri: এবার নিরহুয়াকে বাদ দিয়ে পবন সিংয়ের সাথে রোমান্স করে নিলেন আম্রপালি, এই সব দেখে ঘামছেন নেটদর্শকরা।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img