28 C
Kolkata
Tuesday, May 7, 2024

Indian Railway: বন্দে ভারত এক্সপ্রেস বনগাঁ থেকে দীঘায় ছুটবে, ভারতীয় রেলের সিদ্ধান্ত

Must Read

পশ্চিমবঙ্গে চলছে বন্দে ভারত এক্সপ্রেসের ঝড়। ইতিমধ্যে কয়েকটি রুটে পরিষেবা দিচ্ছে সেমি বুলেট ট্রেন। বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় দাবি করা হচ্ছে, শীঘ্রই আরও একটি বন্ধে ভারত এক্সপ্রেস পেতে চলেছে পশ্চিমবঙ্গ। এই সংবাদ প্রকাশিত হওয়ার পর থেকে ট্রেনটির সম্ভাব্য রুট নিয়ে জল্পনা শুরু হয়েছে মিডিয়া জগতে।

বিভিন্ন মাধ্যমে দাবি করা হচ্ছে, খুব শীঘ্রই পশ্চিমবঙ্গ যে নতুন বন্দে ভারত এক্সপ্রেস পেতে চলেছে, সীমান্তবর্তী এলাকা বনগাঁ থেকে দীঘা পর্যন্ত চালানো হবে। এমনটাই দাবি করা হয়েছে বিভিন্ন মিডিয়ার তথ্যে।

আরও পড়ুন -  Rashmika Mandana: ছবিগুলি দেখলে আপনি অবাক হবেন, পুষ্পের শ্রীবল্লী বাস্তব জীবনে খুব সুন্দর

সীমান্ত শহর বনগাঁ থেকে দিঘা পর্যন্ত একটি বন্দে ভারত ট্রেন চালানোর চর্চা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে। জানা গিয়েছে, ইতিমধ্যেই রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে দেখা করে এ ব্যাপারে সরাসরি কথা বলেছেন বিধায়ক অশোক কীর্তনীয়া।

আরও পড়ুন -  Ecuador: ইকুয়েডরে কারাগারে নিহত প্রায় ১১৬ জন

তিনি সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, এ বিষয়ে ইতিমধ্যে প্রাথমিকভাবে সম্মতি মিলেছে রেল মন্ত্রণালয়ের। আরও বলেন, প্রতিদিন বনগাঁ সীমান্ত দিয়ে হাজার হাজার বাংলাদেশিরা প্রবেশ করেন ভারতে। যাদের একটি বিরাট অংশ ভ্রমণের উদ্দেশ্যে ভারতে আসেন।

২৪ পরগনা জেলা থেকেও হাজার হাজার মানুষ বেড়াতে যান দিঘাতে। এই কারণে ট্রেনের এই সম্ভাব্য রুটটি যাত্রীদের জন্য বিশেষভাবে আকর্ষণীয় হবে।

আরও পড়ুন -  Ankita Mallick: নেকলাইনে স্পষ্ট বক্ষবিভাজিকা, ‘জগদ্ধাত্রী’র এই নতুন রূপে নেটিজেনরা হা...

বিভিন্ন মাধ্যমে দাবি করা হচ্ছে, বনগাঁ থেকে দীঘার উদ্দেশ্যে নতুন বন্দে ভারত এক্সপ্রেস চালানো হয়, সেক্ষেত্রে প্রস্তাবিত ট্রেন বনগাঁ থেকে ছাড়ার পর হাবড়া, বারাসত, দমদম, ডানকুনি এবং পাঁশকুড়া হয়ে দিঘা পৌঁছাবে। রেলমন্ত্রণালয়ের তরফ থেকে এমন রুট তৈরি করা হতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞ মহল।

Latest News

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল!

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল! এই তাপপ্রবাহ থেকে একটু শান্তি পেতে এবার রেল দিলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img