31 C
Kolkata
Sunday, May 5, 2024

Toyota লঞ্চ করলো ৭ সিটের গাড়ি, মাত্র ১০ লাখে

Must Read

একাধিক কোম্পানি 7-সিটার গাড়ি বিক্রি করছে ভারতের বাজারে। 8 থেকে 10 লাখ টাকার মধ্যে Tata, Mahindra এবং Maruti-র মতো কোম্পানিগুলি গ্রাহকদের হাতে তুলে দিচ্ছে দুর্দান্ত মডেলের সব 7-সিটার গাড়ি।

কিন্তু জাপানি গাড়ি নির্মাণ সংস্থা Toyota এখন পর্যন্ত ভারতের বাজারে এত কম মূল্যের 7-সিটার গাড়ি বিক্রয়ের পদক্ষেপ গ্রহণ করেনি। এবার সেই তালিকায় নাম লেখাতে চলেছে।

আরও পড়ুন -  Raj-Subhashree: প্রকাশ্যে ঘনিষ্ঠ মুহূর্ত, সমুদ্র সৈকতে অন্তরঙ্গ রাজ-শুভশ্রী !

অনেকদিন ধরে আলোচনা হচ্ছিল যে, জাপানী অটোমেকার টয়োটা ভারতের বাজারে Maruti Suzuki Ertiga ভিত্তিক MPV লঞ্চ করতে পারে। এখন সেই জল্পনার সমাপ্তি হয়ে ভারতের বাজারে সবচেয়ে কম মূল্যের 7-সিটার লাঞ্চ করতে চলেছে সংস্থাটি। জানা যাচ্ছে, Toyota-র নতুন এই গাড়িটি ‘রুমিয়ান’ নামে লঞ্চ করা হবে ভারতে।

আরও পড়ুন -  Dakshina Kali Mata: চৈত্র মাসে নিয়ম নিষ্ঠার মধ্যে দিয়ে দক্ষিণা কালী মাতার পুজো

কোম্পানির তরফ থেকে বলা হয়েছে, এটি Maruti Suzuki Ertiga ভিত্তিক MPV হলেও এর ডিজাইনে কিছু পরিবর্তন আনা হয়েছে। যেটা Maruti Suzuki Ertiga থেকে Toyota-কে আলাদা হবে।জাপানি সংস্থার নতুন এই গাড়িটিতে ক্রোম অ্যাকসেন্ট, আপডেট ফ্রন্ট বাম্পার, কুয়াশার জন্য ফগ লাইটের মত সমন্বয় লক্ষ্য করা যাবে।

জাপানি সংস্থার নতুন গাড়ি ‘রুমিয়ান’-এর শক্তিশালী ইঞ্জিন সম্পর্কে বলি, এতে 1.5 লিটারের পেট্রোল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। যা 103bhp/137Nm ও CNG তে 88bhp/121.5Nm শক্তি উৎপন্ন করে। গাড়িটি 5-স্পীড ম্যানুয়াল গিয়ার বক্সের দ্বারা নিয়ন্ত্রিত হবে। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, দুর্দান্ত এই গাড়িটি 20 থেকে 25 কিলোমিটার মাইলেজ দিতে সক্ষম। যার বাজার মূল্য 10 লাখ টাকার কাছাকাছি হবে।

আরও পড়ুন -  Girlfriend: গর্বিত অঙ্কুশ, প্রেমিকাকে নিয়ে

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img