38 C
Kolkata
Friday, May 17, 2024

Dakshina Kali Mata: চৈত্র মাসে নিয়ম নিষ্ঠার মধ্যে দিয়ে দক্ষিণা কালী মাতার পুজো

Must Read

নিজস্ব প্রতিনিধি, নদীয়াঃ   নদীয়ার নবদ্বীপ ব্লকের অন্তর্গত বাবলারি সুভাষ নগর মিতালী সংঘের পরিচালনায় দক্ষিণাকালী চৈত্র কালী পুজো এই বছর 50 বছরে পদার্পণ করল। পুজোটি পয়লা এপ্রিল থেকে শুরু হয়ে চলবে আগামী 6 ই এপ্রিল পর্যন্ত।

দক্ষিণা কালী ভদ্রকালী পূজো কেন্দ্র করে প্রতি বছরের মতো চলতি বছরেও মেলা বসেছে ওই এলাকায়। বিগত দুবছর করণা আবহে সেই অর্থে পুজোর যৌলসতাতা না থাকলেও এই বছর পরিস্থিতি স্বাভাবিক হওয়াতে মহাসমারোহে পূজার আয়োজন করেছেন মিতালী সংঘের সদস্যরা।

আরও পড়ুন -  Avneet Kaur: ব্রা পরে বাইরে অভিনেত্রী, সাহসিকতার সীমা অতিক্রম করলেন

এছাড়াও প্রতিবছরই চৈত্র মাসে নিয়ম নিষ্ঠার মধ্যে দিয়ে দক্ষিণা কালী মাতার এই পুজো করে আসছেন বাবলারি সুভাষ নগর মিতালী সংঘের সদস্যরা। ১৯৭২ সালে প্রথম পুজোটি শুরু করা হয়েছিল বলে এই দিন জানান মিতালী সংঘ ক্লাবের সম্পাদক তথা বাবলারি গ্রাম পঞ্চায়েত প্রধান কমল দেবনাথ।

আরও পড়ুন -  ফায়ার-টেইলড সানবার্ড

জাগ্রত দক্ষিণা কালীর পুজো উপলক্ষে বাবলারি সুভাষ নগর এলাকায় ছাড়াও পার্শ্ববর্তী বিভিন্ন এলাকা থেকে ভক্তবৃন্দেরা প্রতিবছর ছুটে আসেন এখানে। নিজেদের মনস্কামনা পুণ্য করতে ভক্তবৃন্দদের দণ্ডী কেটে মায়ের পুজো দিতে ও দেখা যায় এখানে।

আরও পড়ুন -  Skin Care: পাঁচ মিনিটেই মুখের কালো দাগ উধাও, চটজলদি বানিয়ে মেখে ফেলুন মধুর ফেসপ্যাক

Latest News

Video: মোনালিসার সঙ্গে দুষ্টুমির মাধ্যমে রোম্যান্স করলেন এই ভাবে নিরাহুয়া

Video: মোনালিসার সঙ্গে দুষ্টুমির সাথে রোম্যান্স করলেন এই ভাবে নিরাহুয়া। ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য এবং বিনোদনের এক অমূল্য মেলবন্ধন। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img