31 C
Kolkata
Friday, March 29, 2024

Skin Care: পাঁচ মিনিটেই মুখের কালো দাগ উধাও, চটজলদি বানিয়ে মেখে ফেলুন মধুর ফেসপ্যাক

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   মধু আমাদের শরীরের জন্য অত্যন্ত উপকারী। একটি উপাদান শীতকাল মানেই সকালবেলা মা, ঠাকুমার হাত থেকে মধু তুলসী খেতে কে বিপদজনক মধু শরীরকে গরম রাখতে সাহায্য করে তাই মধু শীতকালে খাওয়া ভীষণ উপকারী এছাড়া গরম জলে লেবু মধু দিয়ে খেলে আপনার শরীর থেকে চর্বি অনায়াসে চলে যাবে। মধু দিয়ে বাড়িতেই বানিয়ে নিতে পারেন অসাধারন কয়েকটি ফেসপ্যাক। প্রথমত, মধুর সঙ্গে সামান্য পরিমাণে কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিয়ে সকালবেলা ঘুম থেকে ওঠার পরে এটি ভালো করে মুখে লাগিয়ে নিয়ে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন এটি অসাধারণ ফেস ওয়াশ এর কাজ করবে।

আরও পড়ুন -  Nusrat-Yash: কাশ্মীরের ঠাণ্ডায় হাত ঘসতে ঘসতে চুটিয়ে প্রেম করছেন ‘যশরত’ !

দ্বিতীয়তঃ, এক চামচ মধু এবং তার সঙ্গে পরিমাণমতো দুধ ভালো করে মিশিয়ে নিয়ে যদি প্রয়োজন হয়। সামান্য জল দিতে পারেন এই মিশ্রণটি মুখে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে নিতে পারেন এবং পাঁচ মিনিট রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন এতে মুখের কালো দাগ সহজে দূর হবে।

তৃতীয়ত, এক চামচ মধু এবং তার সঙ্গে সামান্য পরিমাণে অ্যালোভেরা জেল মিশ্রণটি ভালো করে মিশিয়ে ফ্রিজে অন্তত ৭ দিন রাখতে পারবেন। এই মিশ্রণটি রাতে শুতে যাওয়ার সময় আঙ্গুলের উপর সামান্য একটুখানি নিয়ে মুখে ভালো করে ম্যাসাজ করে শুয়ে পড়ল পরের দিন সকালবেলা অবশ্যই ঠান্ডা জলে মুখ ধুয়ে নেবেন। দেখবেন ত্বক পরিষ্কার হবে। এটি অসাধারণ একটি প্রাকৃতিক নাইট ক্রিম হিসেবে কাজ করে।

আরও পড়ুন -  Women’s Health: ঋতুস্রাবের দিনগুলিতে, পরিষ্কার পরিছন্ন রাখার ঘরোয়া টিপস

চতুর্থত, বেসন এবং গুঁড়ো দুধ ও তার সঙ্গে পরিমাণ মতন মধু মিশিয়ে মিশ্রণটি দিয়ে ভালো করে মুখ পরিষ্কার করে তারপর স্নান করতে যান। প্রতিদিন অন্তত ৭ দিন যদি পাঁচ মিনিটেই ম্যাসাজ করতে পারেন তাহলে দেখবেন কত ঝলমলে হয়ে গেছে।

আরও পড়ুন -  Ritabhari Chakraborty: বডি শেমিংয়ের শিকার ঋতাভরী, জবাব দিলেন অভিনেত্রী

তবে আর চিন্তা করার কি আছে রান্না করে মুখে যদি কালি পড়ে যায় তাহলে মাত্র ৭ দিনে নিজেকে পাঁচ মিনিট সময় দিন এবং উপরের বলা প্রত্যেকটি নিয়ম যদি মধু দিয়ে মানতে পারেন। তাহলে আপনার ত্বক একেবারে আগের মতো পরিষ্কার হয়ে যাবে এর জন্য বেশি টাকা খরচ করে আপনাকে বিউটি পার্লারে যেতে হবে না।

Latest News

Web Series: উল্লুর সবচেয়ে হট ওয়েব সিরিজ মুক্তি পেয়েছে, বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series টি ১৮+উদ্ধের জন্য করা হয়েছে। এই যুগে ব্যস্ততা এত বেশি বেড়েছে মানুষের হাতে সময় নেই বলা চলে।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img