41 C
Kolkata
Sunday, April 28, 2024

Mexico: ১৮ জনের মৃত্যু, মেক্সিকোতে অভিবাসীবাহী বাস খাদে পড়ে

Must Read

১৮ জনের মৃত্যু, মেক্সিকোতে অভিবাসীবাহী বাস খাদে পড়ে।

অন্তত ১৮ জনের মৃত্যু হয়েছে মেক্সিকোয় অভিবাসীবাহী বাস খাদে পড়ে। আহত হয়েছেন আরও ২৩ জন। ফরাসি সংবাদমাধ্যম লা মন্ডের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, গতকাল বৃহস্পতিবার রাতে ৪০ জন যাত্রী নিয়ে বাসটি মেক্সিকোর রাজধানী মেক্সিকো সিটি থেকে নায়ারিতের শহর তিজুয়ানার দিকে যাচ্ছিল। বাসটি অতিরিক্ত গতির কারণে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে।

আরও পড়ুন -  গুজরাট: আগামী দুই থেকে তিন দিনের মধ্যে বেশ কিছু জায়গায় ভারী বৃষ্টিপাত হতে পারে

স্থানীয় নাগরিক সুরক্ষা বিভাগ জানিয়েছে, বাসটি প্রায় ৪০ জন লোক নিয়ে মেক্সিকো সিটি থেকে উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর তিজুয়ানায় যাচ্ছিল। শহরটি সান ডিয়েগোর সীমান্তবর্তী, যেখান থেকে অসংখ্য অভিবাসী মেক্সিকো হয়ে যুক্তরাষ্ট্রে আশ্রয় নেয়ার চেষ্টা করেন।

আরও পড়ুন -  কাঁপছে কাশ্মীর, মাইনাস ৫ ডিগ্রি তাপমাত্রায়

সংস্থাটি জানিয়েছে, ‘অধিকাংশ যাত্রীরা বিদেশি ও তারা মূলত ভারত, ডমিনিকান প্রজাতন্ত্র ও আফ্রিকা মহাদেশের বিভিন্ন দেশ থেকে আগত।’ তারা জানিয়েছে, দুর্ঘটনায় বেঁচে থাকাদের আটক করা হয়েছে। চালককে অতিরিক্ত গতিতে গাড়ি চালানোর অভিযোগে আটক করা হয়েছে।

চলতি বছরের ফেব্রুয়ারিতে ভেনেজুয়েলা, কলম্বিয়া ও মধ্য আমেরিকার দেশগুলো থেকে আগত অভিবাসীবাহী একটি বাস দুর্ঘটনায় পড়লে অন্তত ১৭ জন নিহত হয়েছিলো।

আরও পড়ুন -  Mexico: সড়ক দুর্ঘটনায় নিহত ১৬, মেক্সিকোতে

২০২১ সালের ডিসেম্বরে ১৬০ জন অভিবাসী বহনকারী একটি ট্রেলার চিয়াপাসের একটি মহাসড়কের একটি পথচারী সেতুর সঙ্গে সংঘর্ষে বিধ্বস্ত হয়। তাতে ৫৬ জন নিহত হয়েছিলো।

ছবিঃ সংগৃহীত।

Latest News

ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত ‘ভূতের ভবিষ্যৎ-এর ‘আত্মারাম’

ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত ‘ভূতের ভবিষ্যৎ-এর ‘আত্মারাম’।  এক বিহারি রিক্সাওয়ালার ভূত। ‘ভূতের ভবিষ্যৎ’ এর এই চরিত্রটিকে জনপ্রিয় করে তোলার কৃতিত্ব অভিনেতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img