31 C
Kolkata
Friday, May 3, 2024

Mexico: সড়ক দুর্ঘটনায় নিহত ১৬, মেক্সিকোতে

Must Read

১৬ জন নিহত হয়েছেন মেক্সিকোতে একটি বাস দুর্ঘটনায়। আহত হয়েছেন আরও ২৭ জন। নিহতরা ভেনেজুয়েলা ও হাইতির অভিবাসনপ্রত্যাশী।শুক্রবার দক্ষিণাঞ্চলীয় প্রদেশ ওয়াক্সাকায় এই দুর্ঘটনা ঘটেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

আগে ওক্সাকা রাজ্যের প্রসিকিউটর এক বিবৃতিতে জানান যে, প্রাথমিক অনুসন্ধানে ১৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। পরে এই সংখ্যা সংশোধন করে নিহতের সংখ্যা ১৬ জন বলে জানানো হয়।

আরও পড়ুন -  Future Epidemics: ভবিষ্যৎ মহামারি আরও মারাত্মক হতে পারে

কর্তৃপক্ষ জানিয়েছে, আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। কিন্তু তাদের পরিচয় বা তারা কোন দেশের নাগরিক তা জানানো হয়নি।

ওক্সাকা রাজ্যের নাগরিক সুরক্ষা সংস্থা জানিয়েছে, বাসটি ওক্সাকা ও কেন্দ্রীয় রাজ্য পুয়েব্লাকে সংযোগকারী মহাসড়ক দিয়ে যাচ্ছিলো। পরে রাস্তা থেকে ছিটকে পড়ে।সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্র ও মেক্সিকো দিয়ে প্রচুর অভিবাসনপ্রত্যাশী আসছে। এর ফলে সেখানে দুর্ঘটনাও বেড়ে গেছে। অভিবাসীরা বাস, ট্রাক অথবা কার্গো ট্রেনে চড়ে মেক্সিকো পার হওয়ার চেষ্টা করেন।

আরও পড়ুন -  Gold Price: ব্যাপক পতন সোনার দাম, সর্বশেষ রেট দেখুন

এর আগে চলতি মাসের শুরুতেই মেক্সিকোয় অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী একটি ট্রাক উল্টে এক শিশুসহ অন্তত ১০ জন নিহত ও ১৭ জন আহত হয়েছিলো।

তখন জানা যায় যে, নিহতরা সবাই কিউবার নাগরিক।

চিয়াপাস অঞ্চলের পিজিজিয়াপান-টোনালা মহাসড়কে ওই দুর্ঘটনা ঘটে। গুয়াতেমালা থেকে উত্তরে যুক্তরাষ্ট্রের দিকে যাওয়ার পথে মেক্সিকো পাড়ি দেয়া অভিবাসনপ্রত্যাশীদের একটি সুপরিচিত রুট।দুর্ঘটনার পর মেক্সিকোর ন্যাশনাল মাইগ্রেশন ইনস্টিটিউট (আইএনএম) এক বিবৃতিতে জানিয়েছে, ট্রাকটি একসঙ্গে এতো লোক বহনের উপযোগী ছিলো না। দুর্ঘটনায় পড়ার পর এর চালক পালিয়ে গেছে। দ্রুত চালাতে গিয়ে ট্রাকটি নিয়ন্ত্রণ হারায়, এরপর উল্টে যায়।

আরও পড়ুন -  School In Mexico: ৫৭ শিক্ষার্থীকে রহস্যজনকভাবে বিষ প্রয়োগ, মেক্সিকোর স্কুলে

ছবিঃ সংগৃহীত।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img