41 C
Kolkata
Thursday, April 25, 2024

Future Epidemics: ভবিষ্যৎ মহামারি আরও মারাত্মক হতে পারে

Must Read

করোনা ভাইরাসের সংকটের চেয়ে ভবিষ্যতের মহামারি আরো মারাত্মক হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সারাহ গিলবার্ট। সোমবার ব্রিটিশ গণমাধ্যম বিবিসির প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

এক বক্তৃতায় সতর্ক করে দিয়ে সারাহ গিলবার্ট বলেন, বর্তমান করোনা সংকটের চেয়ে ভবিষ্যতের মহামারি আরও মারাত্মক হতে পারে। ইতিমধ্যে যে অগ্রগতি অর্জিত হয়েছে তা যাতে বৃথা না যায়, সেজন্য মহামারি মোকাবিলার প্রস্তুতিতে আরও তহবিল দরকার।

আরও পড়ুন -  সাধন পান্ডে করোনায় আক্রান্ত

করোনার ধরন সম্পর্কে আরও তথ্য না জানা পর্যন্ত লোকজনের ওমিক্রনের ব্যাপারে সতর্কতা অবলম্বন করা উচিত বলে মন্তব্য করে সারাহ গিলবার্ট বলেন, কোনো ভাইরাস দ্বারা মানুষের জীবন ও জীবিকা হুমকির মুখে পড়ার এটাই শেষ ঘটনা হবে না। সত্য হলো, পরের মহামারিটি আরও খারাপ হতে পারে। সেটি আরও সংক্রামক বা আরও প্রাণঘাতী বা উভয়ই হতে পারে।

আরও পড়ুন -  Intercourse: দিনের পর দিন সহবাস, অবশেষে বিবাহ করতে অস্বীকার করে শিক্ষক, শুভঙ্কর রায় !

ওমিক্রন বৈকল্পিকের বিরুদ্ধে ভ্যাকসিন কম কার্যকর হতে পারে বলেও আশঙ্কা প্রকাশে করেছেন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের এই অধ্যাপক।

Latest News

Heat Wave: তাপপ্রবাহের খেল শুরু, সতর্কতা জারি এইসব জেলায়!

Heat Wave: তাপপ্রবাহের খেল শুরু, সতর্কতা জারি এইসব জেলায়! গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img