33 C
Kolkata
Monday, April 29, 2024

১৬ জনের প্রাণহানি ক্রেন ভেঙে

Must Read

১৬ জনের প্রাণহানি ক্রেন ভেঙে।

ক্রেন ভেঙ্গে অন্তত ১৬ জন নিহত হয়েছেন মহারাষ্ট্রের থানে জেলার শাহপুরে নির্মাণাধীন সমৃদ্ধি এক্সপ্রেসওয়েতে। আহত হয়েছেন তিনজন। ধ্বংসস্তূপে আরও পাঁচজন আটকা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। সোমবার রাতে নির্মাণকাজ চলাকালীন এই দুর্ঘটনা ঘটে।

প্রতিবেদনে বলা হয়েছে, নির্মাণকাজের সময় গার্ডার মেশিনের সাথে সংযোগকারী ক্রেন ও স্ল্যাব ১০০ ফুট উঁচু থেকে পড়ে গেলে এই দুর্ঘটনা ঘটে। আহতদের সাথে মৃতদেহগুলোকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন -  রাস্তার মাঝে দারুন নাচ এই মহিলার উদিত নারায়নের গানে, তাঁর কায়দা দেখে সকলে তাকিয়ে আছে

মুম্বাই-নাগপুর এক্সপ্রেসওয়ে গত ডিসেম্বরে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রত্যক্ষদর্শীরা জানান, আচমকাই একটি ক্রেন ভেঙ্গে শ্রমিকদের উপর পড়ে। পুলিশ এবং ফায়ার ব্রিগেডের কর্মীসহ অন্যান্য জরুরি পরিষেবার কর্মীরা উদ্ধার কাজ চালাচ্ছেন।

আরও পড়ুন -  খুলে গেল বই পাড়ার বইয়ের দোকান, ১লা জুন মঙ্গলবার থেকে ১২টা - ৩টা পর্যন্ত

পুলিশ জানায়, সোমবার দিবাগত রাতে শাহপুরের সরলামবে গ্রামের কাছাকাছি শ্রমিকরা সমৃদ্ধি এক্সপ্রেসওয়ের তৃতীয় স্তর নির্মাণের কাজ করছিলেন। সেই সময়ে গার্ডার লঞ্চ ভেঙে পড়লে দুর্ঘটনাটি ঘটে।

আরও পড়ুন -  Uganda: পদদলিত হয়ে নিহত ৯ বর্ষবরণ উদযাপনে, উগান্ডায়

উল্লেখ্য, গার্ডার লঞ্চিং মেশিন একটি বিশেষ ক্রেন, যেটা বড় বড় ইস্পাতের বিম বা গার্ডার সরাতে পারে। হাইওয়ে এবং রেলসেতু নির্মাণসহ বড় ভবনের ভিত্তি তৈরিতে এই ক্রেন ব্যবহার হয়।

সূত্রঃ এনডিটিভি, ইন্ডিয়া টাইমস। ছবিঃ সংগৃহীত

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img