33 C
Kolkata
Sunday, May 5, 2024

Bengal Weather Forecast: অস্বস্তি বাড়বে এই ভ্যাপসা গরমে, এই ৫ জেলায় তুমুল বৃষ্টি হবে

দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাত হচ্ছে না মৌসুমী বায়ু সক্রিয় না বলে

Must Read

রোজ রোজ অল্প বৃষ্টির দেখা মিললেও সারা দিনের শেষে তাপমাত্রা খুব একটা কমছে না। বৃষ্টির শেষে আবার সেই একই গরম। এদিকে প্রখর রোদের তাপে দুপুরের দিকে রাস্তায় বেরোনো যাচ্ছে না।

সপ্তাহের শুরু থেকে রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি হয়েছে, সপ্তাহের শেষে আজ রবিবার ফের বাড়ছে তাপমাত্রার তেজ।অস্বস্তি আরও বাড়িয়ে দিয়ে হচ্ছে গরম এবং আদ্রতা। এখন সকলের একটা কথা, বর্ষাকাল আর কবে আসবে? বর্ষার রূপ দেখতে পাবো না! আবহাওয়া দপ্তর কি বলছেন?

আরও পড়ুন -  WB Weather Report: পূর্বাভাস আবহাওয়া দপ্তরের, কলকাতাতে বৃষ্টি হবে

আবহাওয়া দপ্তর জানিয়েছে যে, আজ কলকাতায় ভারী বৃষ্টিপাত হওয়ার তেমন কোন সম্ভাবনা নেই। উল্টে তাপমাত্রা সামান্য হলেও বাড়তে পারে। আজ রবিবার শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস থাকতে পারে। আলিপুর আবহাওয়া দপ্তরের এই মন্তব্যে স্পষ্ট হচ্ছে যে এই সপ্তাহের শুরুটা আদ্রতাজনিত অস্বস্তি ও ভ্যাপসা গরমের সাথে চলতে হবে।

আরও পড়ুন -  Kolkata Weather Forecast: জেলায় জেলায় নামবে বৃষ্টি দক্ষিণবঙ্গে, কলকাতায় কবে কালবৈশাখী হবে?

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে যে, রবিবার শহরের কিছু জায়গায় আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। কিন্তু কোথাও ভারী বৃষ্টিপাতের দেখা মিলবে না। হিসাব বলছে, বাংলায় বর্ষা প্রবেশ করলেও, ভারী বৃষ্টিপাত এখনও হয়নি দক্ষিণবঙ্গে।

মৌসুমী বায়ুকে সক্রিয় করার জন্য এই মুহূর্তে কোন নিম্নচাপ তৈরি হয়নি। নিম্নচাপ তৈরি হলেই বর্ষাকাল দেখা যাবে। মনে করা হচ্ছে এই গোটা জুলাই মাস স্বাভাবিক বৃষ্টিপাত হলেও ভারী বৃষ্টিপাত হবে না। কলকাতা শহরে বৃষ্টিপাতের সম্ভাবনা না থাকলেও দক্ষিণবঙ্গের বাকি জেলায় হালকা বৃষ্টিপাত হতে পারে। অপরদিকে কালিম্পং, আলিপুরদুয়ার সহ কোচবিহারসহ উত্তরবঙ্গের ৫ জেলায় আগামী ৪৮ ঘন্টা ভারী বৃষ্টিপাত হবে। দক্ষিণবঙ্গে না দেখা গেলেও উত্তরবঙ্গে মৌসুমী বায়ু সক্রিয় আছে।

আরও পড়ুন -  বিশ্বকর্মা পুজোর দিনেই বৃষ্টিতে ভিজল রাজ্যের একাধিক জেলা

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img