37 C
Kolkata
Sunday, May 5, 2024

Kolkata Weather Forecast: জেলায় জেলায় নামবে বৃষ্টি দক্ষিণবঙ্গে, কলকাতায় কবে কালবৈশাখী হবে?

Must Read

কিছুদিন ধরেই আকাশের মুখ ভার কলকাতা সহ সংলগ্ন এলাকায়। তীব্র দাবদাহ থেকে কিছুটা হলেও মুক্তি পাওয়া গিয়েছে চলতি মাসের শুরু থেকেই। তাপমাত্রার পারদ ধীরে ধীরে চড়লেও হাওয়া অফিস জানিয়েছে যে এই সপ্তাহে দক্ষিণবঙ্গের জেলায় জেলায় হতে পারে বৃষ্টি।

গত সপ্তাহে রাজ্যের একাধিক জেলায় কালবৈশাখীর দেখা মিলেছিল। এই কালবৈশাখীর স্বস্তি এখনো পৌঁছাতে পারেনি গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। এই সপ্তাহে কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টি হতে পারে বলে অনুমান করছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন -  Rajsi Verma অভিনেত্রী, খোলামেলা দৃশ্যে অতিক্রম করলেন সমস্ত সীমা, নেটজনতা পাগল ঝলক দেখে

হাওয়া অফিস সূত্রে জানানো হয়েছে, আগামী পাঁচদিনে দক্ষিণবঙ্গে প্রথম দিন তাপমাত্রার তেমন উল্লেখযোগ্য পরিবর্তন হবে না। পরবর্তী দুইদিনে গড় তাপমাত্রা সামান্য কমবে। মনে করা হচ্ছে এই দুই দিনে পারদ দুই থেকে তিন ডিগ্রি কমতে পারে।

আরও পড়ুন -  প্রকৃতির অপূর্ব দৃশ্য...

আজ সপ্তাহের শুরুতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের একাধিক জেলায়। আগামীকাল আলিপুরদুয়ার ও পাহাড়ি পশ্চিমবঙ্গে বৃষ্টি হতে পারে।

আজ পরিষ্কার আবহাওয়া থাকবে দক্ষিণবঙ্গে। আগামীকাল আংশিক মেঘলা আকাশের দেখা মিলতে পারে।  বুধবার থেকে দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলি অর্থাৎ পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বর্ধমান, বাঁকুড়া ও বীরভূমের বিক্ষিপ্ত জায়গায় ব্রজবিদ্যুৎসহ মাঝারি বৃষ্টিপাত হবে। বুধবারও কলকাতায় বৃষ্টি হওয়ার কোনো সম্ভাবনা নেই। তবে বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ওইদিন  কলকাতা এবং দুই চব্বিশ পরগনাতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  গোলাপি বিকিনি পরে নাচলেন মন্দিরা, নেটদুনিয়া অবাক !

প্রতীকী ছবি

Latest News

Web Series: বৌমা ধরলেন শ্বশুরের কুকীর্তি, রিলিজ হলো এই রকম সাহসী ওয়েব সিরিজ

Web Series: বৌমা ধরলেন শ্বশুরের কুকীর্তি, রিলিজ হলো এই রকম সাহসী ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img